Logo
শিরোনাম

তীব্র গরম: বৃহস্পতিবার মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

প্রকাশিত:বুধবার ০৭ জুন ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ২২৯৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশব্যাপী তীব্র তাপপ্রবাহের কারণে আগামীকাল বৃহস্পতিবার সারাদেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ক্লাস বন্ধের ঘোষণা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। ফলে আগামী শুক্র ও শনিবার মিলে মাধ্যমিকের শিক্ষার্থীরা তিনদিন ছুটি পাচ্ছে। বুধবার বিকেলে মাউশির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মাউশির বিজ্ঞপ্তিতে জানানো হয়, আবহাওয়া অধিদপ্তর প্রকাশিত তাপপ্রবাহের সতর্কবার্তায় বলা হয়েছে, আগামী ৫ থেকে ৬ দিন দেশের ওপর দিয়ে মৃদু, মাঝারি ও তীব্র তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

এর আগে ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্য সুরক্ষা বিবেচনা করে ৫ জুন থেকে ৮ জুন পর্যন্ত সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণি কার্যক্রম বন্ধ ঘোষণা করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। গত রোববার (৪ জুন) এক বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশব্যাপী তীব্র তাপদাহের কারণে কোমলমতি ছাত্রছাত্রীদের স্বাস্থ্য সুরক্ষা বিবেচনা করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এই সিদ্ধান্ত নিয়েছে।

পরে সোমবার মাউশি জানায়, মাধ্যমিক বিদ্যালয় সংযুক্ত প্রাথমিক শাখার শিক্ষার্থীরাও ৮ জুন পর্যন্ত ছুটির আওতায় থাকবে। তবে মাধ্যমিক বিদ্যালয়গুলো বন্ধ না দেওয়ায় বেশ সমালোচনার মুখে পড়ে সরকার। অভিভাবকরা প্রশ্ন তোলেন, প্রাথমিকের শিক্ষার্থীরা গরমে কষ্ট পেলে মাধ্যমিকের শিক্ষার্থীদের কষ্টের বিষয়টি বিবেচনায় নেওয়া হলো না কেন।


আরও খবর