Logo
শিরোনাম

নতুন প্রজন্মকে মাদক থেকে দূরে থাকতে হবে : শিক্ষামন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ১০ নভেম্বর ২০২৩ | ১৭২০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়তে নতুন প্রজন্মকে তামাক ও মাদক থেকে দূরে থাকাতে হবে। সোমবার (২৮ আগস্ট) সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে অনুষ্ঠিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশন এবং ক্যাম্পেইন ফর টোব্যাকো ফ্রি কিডস এ আলোচনাসভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

ডা. দীপু মনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের বাংলাদেশ আজ স্মার্ট বাংলাদেশে পরিণত হচ্ছে। নতুন প্রজন্মই হবে এ অগ্রগতির ধারক। তাই, তাদেরকে আমাদের ভাষা, সংস্কৃতি এবং মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে পরিষ্কার ধারণা থাকতে হবে।

তিনি বলেন, নতুন প্রজন্মকে নিজেদের স্বাস্থ্য এবং পরিবেশ বিষয়ে সচেতন থাকতে হবে। দেশকে এগিয়ে নিতে সুস্থ ও সমৃদ্ধ তরুণ প্রজন্ম দরকার। তাই সব ধরনের নেতিবাচক বিষয় থেকে আমাদের তরুণ প্রজন্মকে দূরে থাকতে হবে। তবেই আমরা প্রধানমন্ত্রীর সমৃদ্ধ বাংলাদেশ গড়তে পারব।

অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ বলেন, নতুন প্রজন্মকে স্বাধীন বাংলার সঠিক ইতিহাস জানতে হবে। বঙ্গবন্ধুকে হত্যার পর থেকে এই দেশে দীর্ঘদিন আমরা সঠিক ইতিহাস থেকে দূরে ছিলাম। বাংলাদেশের দুরন্ত এই গতিকে ধরে রাখতে হলে নতুন প্রজন্মকে সঠিক ইতিহাস জানতে হবে। বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হতে পারলেই এ জাতি আরও সমৃদ্ধ হবে।

স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সংসদ সদস্য ডা. মো. হাবিবে মিল্লাতের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ।


আরও খবর

এইচএসসি পরীক্ষা শুরু

বৃহস্পতিবার ১৭ আগস্ট ২০২৩