Logo
শিরোনাম

টিকটকের সঙ্গে পেরে উঠছে না স্ন্যাপচ্যাট, কমছে আয়

প্রকাশিত:শনিবার ১৮ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৫ নভেম্বর ২০২৩ | ১৮২৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

স্ন্যাপচ্যাট তাদের চতুর্থ প্রান্তিকের প্রত্যাশিত আয়ের প্রতিবেদন প্রকাশ করেছে। এতে কাঙ্খিত আয় অর্জন করা সম্ভব নয় বলে সতর্ক করেছে প্রতিষ্ঠানটি। প্রতিবেদন অনুসারে টিকটকের মতো প্রতিদ্বন্দ্বীদের ব্যবসা করতে গিয়ে রীতিমতো হিমশিম খাচ্ছে তারা। একই সঙ্গে বিজ্ঞাপনের চাহিদা কমে যাওয়ায় চলতি ত্রৈমাসিকে তাদের আয় ১০ শতাংশ পর্যন্ত হ্রাস পেতে পারে।

বিনিয়োগকারীদের কাছে পাঠানো এক চিঠিতে স্ন্যাপ জানিয়েছে, দুর্বল অর্থনীতি, প্রতিদ্বন্দ্বীদের ক্রমবর্ধমান প্রতিযোগিতা এবং প্ল্যাটফর্ম নীতি পরিবর্তন তাদের ব্যবসাকে ক্ষতিগ্রস্ত করেছে। এই প্রান্তিকে স্ন্যাপের নিট লোকসান ছিল ২৮৮ মিলিয়ন ডলার, যা আগের বছর ছিল ২৩ মিলিয়ন ডলার। গত বছর ৩১ ডিসেম্বর শেষ হওয়া চতুর্থ ত্রৈমাসিকে তাদের রাজস্ব ছিল ১.৩ বিলিয়ন ডলার।

গত আগস্টে ব্যয় কমাতে স্ন্যাপ ২০ শতাংশ কর্মী ছাঁটাই সহ ড্রোন ক্যামেরার পরীক্ষামূলক প্রকল্প বন্ধ করে। উচ্চ মুদ্রাস্ফীতি এবং মন্দার কারণে সাম্প্রতিক মাসগুলোতে প্রযুক্তি খাত সমস্যার মধ্য দিয়ে যাচ্ছে। ক্যালিফোর্নিয়াভিত্তিক সান্তা মনিকার শেয়ার গত বছরের তুলনায় ৬৫ শতাংশ কমেছে। বিনিয়োগকারীদের কাছে পাঠানো চিঠিতে প্রতিষ্ঠানটি বলেছে, তাদের অভ্যন্তরীণ পূর্বাভাসে এক বছর আগের তুলনায় প্রথম প্রান্তিকে ২ থেকে ১০ শতাংশ রাজস্ব হ্রাস পাবে বলে ধারণা করা হচ্ছে।

স্ন্যাপ জানিয়েছে, তাদের প্রিমিয়াম পণ্য স্ন্যাপচ্যাট প্লাসে এখন ২০ লাখেরও বেশি গ্রাহক রয়েছে, যা স্ন্যাপ গত বছর একটি নতুন আয়ের উৎস বিকাশের জন্য চালু করেছিল। তবে রিফিনিটিভের আইবিইএস এর তথ্য অনুযায়ী, স্ন্যাপচ্যাটে দৈনিক সক্রিয় ব্যবহারকারী সম্প্রতি বছরগুলোর তুলনায় ১৭ শতাংশ বৃদ্ধি পেয়ে ৩৭৫ মিলিয়নে দাঁড়িয়েছে, যা বিশ্লেষকদের প্রত্যাশাকে ছাড়িয়ে গেছে।

নিউজ ট্যাগ: স্ন্যাপচ্যাট

আরও খবর

কমেছে রোলেক্স ও প্যাটেক ফিলিপ ঘড়ির দাম

বুধবার ২২ ফেব্রুয়ারী ২০২৩