Logo
শিরোনাম

সাশ্রয়ী মূল্যে গুগলের ৫ জিবিপিএস ইন্টারনেট সেবা

প্রকাশিত:শনিবার ১৮ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৭ নভেম্বর ২০২৩ | ২১২৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

এবার বাসাবাড়িতে ইন্টারনেট সেবাকেন্দ্রিক ব্যবসাতে যুক্ত হয়েছে অ্যালফাবেটের মালিকানাধীন প্রযুক্তি প্রতিষ্ঠান গুগল। আর গুগল যখন ইন্টারনেট সেবায় যুক্ত হবে, সেখানে তো বিশেষ কিছু থাকবেই। গুগল ফাইবার-এর আনা সেবার প্যাকেজ গুলোতেই থাকছে ৫ জিবিপিএস ও ৮ জিবিপিএস ইন্টারনেট স্পিডের।

আপাতত যুক্তরাষ্ট্রের তিনটি শহরে কার্যক্রম শুরু করেছে গুগল ফাইবার। কানসাস সিটি, ওয়েস্ট ডেস মইনেস ও সল্টলেক সিটি মেট্রোপলিটন এলাকার বাসিন্দারা এই সেবা নিতে পারবেন। আপাতত ৫ জিবিপিএস ইন্টারনেট স্পিডের জন্য প্রতিমাসে এর গ্রাহককে পরিশোধ করতে হবে ১২৫ ডলার। তবে একই এরিয়াতে কিছু গ্রাহক চাইলে ৮ জিবিপিএসও নিতে পারেন। গ্রাহকেরা ওয়াইফাই সিক্স রাউটারও ব্যবহার করতে পারবেন, যা ভবিষ্যতে ১০ জিবিপিএস নেটও কভার করতে পারবে।

এরই মধ্যে যুক্তরাষ্ট্রের অন্যান্য শহরে সেবার পরিধি বাড়াতে কাজ করছে গুগল ফাইবার। তবে এক্ষেত্রে ফ্রন্টিয়ারঅপটিমাম-এর মতো কোম্পানিও ৫ জিবিপিএস ইন্টারনেট স্পিড অফার করছে। কিন্তু দুই কোম্পানির প্যাকেজের দাম গুগল ফাইবারের থেকে অনেক বেশি। ফ্রন্টিয়ার ৫ জিবিপিএস অফার করছে ১৫৫ ডলারে এবং অপটিমাম একই প্যাকেজের জন্য নিচ্ছে ১৮০ ডলার।

নিউজ ট্যাগ: ইন্টারনেট

আরও খবর

কমেছে রোলেক্স ও প্যাটেক ফিলিপ ঘড়ির দাম

বুধবার ২২ ফেব্রুয়ারী ২০২৩