Logo
শিরোনাম

বিরোধীদের উদ্দেশে যে বার্তা দিলেন এরদোগান

প্রকাশিত:শুক্রবার ২৫ আগস্ট ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ নভেম্বর 20২৩ | ১৩৭০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

তুরস্কের প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে মে মাসে। এই নির্বাচনে জয়লাভ করেন রিসেপ তাইয়েপ এরদোগান। নির্বাচনে জয়লাভের তিন মাস পর তার দলকে যারা ধ্বংস করার ষড়যন্ত্র করেছিল তাদের প্রতি কড়া বার্তা দিয়েছেন তুরস্কের ক্ষমতাসীন প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট পার্টিকে (একে পার্টি) ধ্বংসের জন্য যারা গোপনে আঁতাত করেছিল তা প্রকাশ করার জন্য তাদের প্রতি আহ্বান জানান তিনি। বৃহস্পতিবার আঙ্কারায় একে পার্টির প্রাদেশিক শাখার ভাষণ দেওয়ার সময় তিনি বিরোধীদের প্রতি এ বার্তা দেন।

এরদোগান বলেন, আমরা আমাদের জাতিকে আরও পাঁচ বছর সেবা করার সুযোগ পেয়েছি। ২৮ মে আমাদের বিজয় তুরস্কের রাজনীতিকে নাড়া দিয়েছে। নির্বাচন ঘিরে বিরোধীরা নানা কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েছে। আমরা দেখেছি যে, তারা বিশ্বাসঘাতকতা এবং নোংরা দর কষাকষি লুকিয়ে রেখেছে।

তিনি বলেন, আমাদের পরাজিত করতে কামাল কিলিচদারোগলু নেতৃত্বে ছয় দলের একটি জোট করেছেন। তারা ভিন্ন মতাদর্শ নিয়ে জোট গঠন করেন। তবুও তুরস্কের জনগণ তাদের মেনে নেয়নি।

তিনি আরও বলেন, আমরা শুধু তাদের সামনের দিকটা দেখেছি। আমরা জানি না গোপনে তারা কী দর কষাকষি করেছে। আমরা জানি না তারা কি বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীর সহযোগীদের প্রতিশ্রুতি দিয়েছিল।

এরদোগান বলেন, সর্বশেষে, তারা এমন একটি দলকে তাদের সরকারে গুরুত্বপূর্ণ ভূমিকার প্রস্তাব দিয়েছে, যেটি ছিল অবিশ্বাস্য। নির্বাচনের পর, এটি প্রকাশ করা হয়েছিল যে কামাল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পদ এবং গোয়েন্দাপ্রধানের পদটি ভিক্টোরি পার্টির (জেডপি) প্রধান উমিত ওজদাগেকে দিতে চেয়েছিল।

এরদোগান নির্বাচনে বিরোধী জোটকে পেনসিলভানিয়ায় তারা কী করেছে তা প্রকাশ করার আহ্বান জানিয়েছেন।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩