Logo
শিরোনাম

‘কলেজ-বিশ্ববিদ্যালয়ে ভর্তির আগে করা হবে ডোপ টেস্ট’

প্রকাশিত:বুধবার ১৭ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ নভেম্বর 20২৩ | ১৮৯৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কলেজ-বিশ্বদ্যিালয়ের ভর্তির ক্ষেত্রে প্রত্যেকের ডোপ টেস্ট করার পদক্ষেপ প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বুধবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে এক প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান মন্ত্রী।

মন্ত্রী বলেন, শুধু কলেজ-বিশ্বদ্যিালয়ের ভর্তির ক্ষেত্রে নয় সরকারি কর্মকর্তা কর্মচারী নিয়োগেও ডোপ টেস্ট করা হবে, সেটা বিসিএস হলেও। এমনকি যারা চাকরিতে আছেন তাদের বিরুদ্ধে মাদক গ্রহণের অভিযোগ পাওয়া গেলে ডোপ টেস্ট করা হবে।

এক প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, চাকরিতে যারা আছেন তাদের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেলে কেবল তাদের ডোপ টেস্ট হবে। এদিকে, মাদকমুক্ত এলাকা ঘোষণা করার জন্য বৃহত্তর চট্টগ্রাম ও দিনাজপুর জেলায় পাইলট প্রকল্প চালু করা হবে বলেও তিনি জানান।

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের পাশাপাশি দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে জানিয়ে মোজাম্মেল হক বলেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকায় বৈঠকে সন্তোষ প্রকাশ করা হয়েছে।

মন্ত্রী বলেন, রোহিঙ্গাদের জন্য ভাসানচরে আবাসনের ব্যবস্থা করা হয়েছে। কক্সবাজারে মাঝে মধ্যে ক্রাইমের কথা শোনা যায়। ভাসানচরে যাতে কোনও ধরনের ক্রাইম না হয় সে উদ্যোগ নেওয়া হয়েছে। এ ক্রাইম দমন করার জন্য আগামী মে মাসের মধ্যে অত্যাধুনিক যে সব ব্যবস্থার মাধ্যমে ক্রাইম দমন করা হয় সে ব্যবস্থা চালু করা হবে।


আরও খবর