Logo
শিরোনাম

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের সঙ্গে আ.লীগ নেতাদের বৈঠক

প্রকাশিত:মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ৫৮০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাসের সঙ্গে বৈঠক হয়েছে আওয়ামী লীগ নেতাদের। গতকাল সোমবার রাতে গুলশানে আওয়ামী লীগের আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদের বাসায় এ বৈঠক হয়।

বৈঠকে ড. শাম্মী আহমেদ ছাড়াও আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ ও মার্কিন দূতাবাসের রাজনৈতিক কর্মকর্তা ম্যাথিউ বে। তারা একসঙ্গে ডিনার করেন এবং দুই দেশের সম্পর্ক উন্নয়ন ও ব্যবসা বাণিজ্য প্রসারসহ নানা বিষয়ে আলাপ করেন।

মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকের বিষয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, আমাদের আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক শাম্মী আহমেদের বাসায় ডিনারের দাওয়াত ছিল এটি। এমনিতেই কুশল বিনিময় ও আলাপচারিতা হয়েছে, দুই দেশের মধ্যে সম্পর্ক যেন আরও গভীর হয়।

মাহবুব-উল আলম হানিফ বলেন, আমি বলেছি, প্রধানমন্ত্রীর নেতৃত্বে চট্টগ্রামে বিশাল ইন্ডাস্ট্রিয়াল পার্ক হচ্ছে। সেখানে সব সুযোগ-সুবিধা নিশ্চিত করা হয়েছে। আমেরিকান ইন্ডাস্ট্রিয়ালিস্টদের তারা জানাতে পারে যে, এখানে সুবিধা আছে, বিনিয়োগ করতে পারে।

হানিফ বলেন, রাষ্ট্রদূত বলেছে, তারা বিষয়টি জানে। তবে এখানে বিনিয়োগকারীদের কিছু সমস্যা আছে। কারণ আমাদের এখানে আমলাতান্ত্রিক জটিলতার কারণে কিছু সমস্যা হয়। যে কোনো কাজ দেরিতে হয়।

তিনি বলেন, আমি বলেছি, সরকার চেষ্টা করছে এগুলো আরও দ্রুত ও সহজ করতে। সবকিছু ডিজিটালাইজ করা হচ্ছে। ভবিষ্যতে হয়তো সমস্যা হবে না।


আরও খবর