Logo
শিরোনাম

‘যুদ্ধবিরতিই পারে ইউক্রেনে সংঘাতের অবসান ঘটাতে’

প্রকাশিত:সোমবার ০৬ মার্চ ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ | ১০১০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইউক্রেনের সংকট সমাধানের জন্য ইউরোপ যে সমাধানগুলো খুঁজে বের করার চেষ্টা করছে তা কাজ করছে না এবং সংঘাত শুধুমাত্র যুদ্ধবিরতির মাধ্যমে শেষ হতে পারে। হাঙ্গেরির পররাষ্ট্রমন্ত্রী পিটার সিজ্জার্তো এসভিটি টিভি চ্যানেলকে দেয়া একটি সাক্ষাতকারে এ কথা বলেছেন। রাশিয়ান সংবাদ সংস্থা তাসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

তিনি জানান, প্রথম লক্ষ্য হলো মানুষ হত্যা বন্ধ করা, যার অর্থ একটি যুদ্ধবিরতি চুক্তি এবং এর বেশি কিছু নয়। সিজ্জার্তোর মতে, ইইউ নিষেধাজ্ঞাগুলো সংঘর্ষ থামাতে ব্যর্থ হয়েছে।

ইউক্রেনের সংকট সমাধানের জন্য ইউরোপ যে সমাধানগুলো খুঁজে বের করার চেষ্টা করছে তা কাজ করছে না এবং সংঘাত শুধুমাত্র যুদ্ধবিরতির মাধ্যমে শেষ হতে পারে।

ইউক্রেনের সংকট সমাধানের জন্য ইউরোপ যে সমাধানগুলো খুঁজে বের করার চেষ্টা করছে তা কাজ করছে না এবং সংঘাত শুধুমাত্র যুদ্ধবিরতির মাধ্যমে শেষ হতে পারে।

তিনি বলেন, 'আমরা ইতোমধ্যে ১০টি নিষেধাজ্ঞা প্যাকেজ চালু করেছি। এটা কি আমাদের একটি সমাধানের (সংঘাতের) কাছাকাছি নিয়ে এসেছে? না। এটা কি রাশিয়াকে হাঁটুর কাছে নিয়ে এসেছে? না। এটা কি আমাদের ক্ষতি করেছে? হ্যাঁ। আমি মনে করি, আমরা ইউরোপে যে সমাধান খুঁজতে চাইছি তা কাজ করেনি কারণ আমরা যুদ্ধের মানসিকতা নিয়ে অনেক দূরে চলে গিয়েছি।'

কেন হাঙ্গেরি কিয়েভে অস্ত্র পাঠাচ্ছে না জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, 'আমরা এমন একটি দেশ যার প্রতিবেশী ইউক্রেন এবং আমরা চাই না আরও বেশি মানুষ মারা যাক। এজন্য আমরা এটি বন্ধ করার জন্য কাজ করছি। আমরা অস্ত্র পাঠাই না। আমরা শান্তির জন্য কথা বলছি।'


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩