Logo
শিরোনাম

যাত্রীবাহী বাসে আগুন দেওয়ার মামলায় ৮ বছর পর আসামি গ্রেফতার

প্রকাশিত:মঙ্গলবার ০৯ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ | ২৮৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দীর্ঘ ৮ বছর পর মিঠাপুকুরের বাতাসন এলাকায় ঢাকাগামী যাত্রীবাহী বাসে পেট্রল বোমা মেরে শিশুসহ সাত জনকে পুড়িয়ে হত্যার মামলায় পলাতম আসামি ফারুখ হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। মিঠাপুকুর থানার ওসি আমিরুল ইসলাম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। মঙ্গলবার (৯ নভেম্বর) দুপুরে আসামি জামায়াত নেতা ফারুখ হোসেনকে রংপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের (মিঠাপুকুর) আমলি আদালতে হাজির করা হয়। পরে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

কোর্ট সিএসআই আব্দুল মান্নান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান আসামির পক্ষে কোনও জামিনের আবেদন করা হয়নি কিংবা কোনও আইনজীবীও নিয়োগ করা হয়নি। বিজ্ঞ আদালত সরাসরি আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

পুলিশ জানায়, মিঠাপুকুরে ২০১৪ সালে চলন্ত বাসে আগুন ধরিয়ে দিয়ে সাত নিরপরাধ মানুষকে জীবন্ত পুড়িয়ে হত্যা মামলার অন্যতম প্রধান আসামি জামায়াত নেতা ফারুখ হোসেন। তিনি ঘটনার পর থেকে পলাতক ছিলেন। তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিলের পর আদালত গ্রেফতারি পরোয়ানা এবং মালামাল ক্রেকের আদেশ দেন। এরপরেও তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি। এছাড়া তার বিরুদ্ধে নাশকতাসহ ধংসাত্মক কর্মকাণ্ডে সরাসরি অংশ নেওয়ার অভিযোগসহ মোট ৮টি মামলা রয়েছে।

পুলিশ সোমবার রাতে গোপন সংবাদের উপর ভিত্তি করে জামায়াত নেতা ফারুখ হোসেনকে মিঠাপুকুর উপজেলার পায়রাবন্দ এলাকার এক বাড়ি থেকে গ্রেফতার করে। তার বাড়ি মিঠাপুকুর উপজেলার জয়রামপুর আনোয়ার গ্রামে। বাবার নাম মৃত আব্দুস সাত্তার।

নিউজ ট্যাগ: রংপুর

আরও খবর