Logo
শিরোনাম

ভ্রমণে সঙ্গে নেবেন যেসব গ্যাজেট

প্রকাশিত:বুধবার ৩০ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ৫৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজকাল ভ্রমণের সঙ্গী হিসেবে অনেক গ্যাজেটই অত্যাবশ্যকীয়। ঘোরাঘুরির কাজটাকে ঝামেলাহীন করবে এসব জিনিস। ভ্রমণের সঙ্গী এমন কয়েকটি প্রয়োজনীয় গ্যাজেট সম্পর্কে জেনে নেওয়া যাক-

পাওয়ার ব্যাংক: একটি ভালো মানের পোর্টেবল চার্জার রাখা জরুরি। বাজারে নানা মান ও দামের পোর্টেবল চার্জার পাওয়া যায়। কেনার আগে তার ক্যাপাসিটি সম্পর্কে নিশ্চিত হয়ে নিন।

স্মার্ট লাগেজ বা ব্যাকপ্যাক: একা একা অল্প কয়েকদিনের জন্য ট্রাভেল করতে গেলে স্মার্ট ব্যাকপ্যাক নেওয়াই ভালো। বর্তমানে স্মার্ট লাগেজগুলোতে ফোন চার্জ করবার ব্যবস্থা পর্যন্ত রয়েছে।

পানি বিশুদ্ধকরণ পোর্টেবল বোতল: ভ্রমণে গিয়ে প্লাস্টিকের বোতল নিয়ে না ঘুরে ওয়াটার পিউরিফায়ার পোর্টেবল বোতল নিলে সহজে বিশুদ্ধ পানি পানের নিশ্চয়তা পাবেন।

ইউনিভারসাল প্লাগ এডাপ্টার: কোথাও গেলে আপনার সাথে ক্যামেরা, ফোন, ইবুক রিডারসহ নানারকম বৈদ্যুতিক জিনিসপত্র থাকতে পারে। আবার প্রয়োজনে এগুলোকে চার্জ দিতে হয়। আবার স্থানভেদে চার্জিং পোর্টের পিন ভিন্ন রকম হয়ে থাকে। তাই নানা ধরনের চার্জিং এডাপ্টর সাথে নিয়ে না একটি মাত্র ইউনিভার্সাল অল ইন ওয়ান এডাপ্টার পরিবহণ করাই উত্তম।

ইনফ্লাটেবল পিলো: রাতের লং জার্নিতে, যানবাহন অথবা ক্যাম্পিংয়ের জন্য ইনফ্লাটেবল পিলো বা বাতাসের বালিশ এক আরামদায়ক সঙ্গী। একই সাথে প্রয়োজন ফুরিয়ে গেলে বাতাস বের করে ছোট কাপড়ের মতো ভাঁজ করে অল্প জায়গায় সহজে বহন করা যায়।

ট্রাভেল ওয়ালেট: ট্রাভেল ওয়ালেট হলো স্ট্রাপ লাগানো একটি ব্যাগ যা সাধারণত কোমরের সাথে আটকানো থাকে। এতে ভ্রমণের জরুরি কাগজপত্র যেমন- পাসপোর্ট, ছবি, টিকিট, ইত্যাদি রাখা যায়। ট্রাভেল ওয়ালেট একদম সবসময় শরীরের সাথে লেগে থাকে বলে নিরাপদ এবং প্রয়োজনে জরুরি জিনিস হাতের নাগালে রাখতে সাহায্য করে।

এছাড়াও মিররলেস ডিএসএলআর ক্যামেরা, সেলফি স্টিক, স্মার্ট ওয়াচ, স্মার্ট বাইনোকুলার, ফোনের জন্য লেন্সকিটসহ বিভিন্ন গ্যাজেট সঙ্গে নিতে পারেন।

নিউজ ট্যাগ: ভ্রমণ

আরও খবর

অরণ্যযাপনের আগে যে বিষয়গুলি মাথায় রাখবেন

বৃহস্পতিবার ০৯ ফেব্রুয়ারী ২০২৩