Logo
শিরোনাম

ভোলায় জিহাদি বইসহ জামায়াতের ৮ নেতা-কর্মী আটক

প্রকাশিত:শুক্রবার ১৭ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ২৮১০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পুলিশ অভিযান চালিয়ে গোপন বৈঠককালে ভোলা জেলা জামায়াতের যুগ্ম সাধারণ সম্পাদকসহ ৮ নেতাকে আটক করেছে।  বৃহস্পতিবার সন্ধ্যায় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) দেওয়া তথ্যের ভিত্তিতে ভোলা সদর উপজেলার ইলিশা ইউনিয়নের জংশন বাজার এলাকার একটি পাঠাগার থেকে তাদের আটক করা হয়। পরে রাত সাড়ে ৮টা পর্যন্ত ওই এলাকায় অভিযানে বেশকিছু জিহাদি বইসহ যুদ্ধাপরাধীদের লিখিত বই জব্দ করা হয়।

আটককৃতরা হলেন ভোলা জেলা জামায়াতের যুগ্ম সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ, সদর উপজেলা সভাপতি জাহাঙ্গীর আলম, ইলিশা ইউনিয়ন জামায়াতের আমির মো. নুরুল ইসলাম, জামায়াত নেতা বেলায়েত হোসেন, ইলিশা ইউনিয়ন জামায়াতের সদস্য আকতার হোসেন, জামায়াত নেতা মো. রুহুল আমিন, মো. ফারুক এবং আব্দুল্লাহ।  আটককৃতদের মধ্যে হারুনুর রশিদের বাড়ি চরফ্যাশন উপজেলায়।  বাকিদের বাড়ি সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে।

পুলিশ জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিকেলে সদর উপজেলার জংশন বাজারে অভিযান চালানো হয়। এ সময় ওই এলাকার মাওলানা মোফাজ্জল হোসেন স্মৃতি পরিষদ ও ইসলামী পাঠাগারের ভেতর জামায়াতের একটি গোপন বৈঠক চলছিল। ওই বৈঠক থেকে জামায়াতের ৮ নেতাকে আটক করা হয়।

ভোলা থানার ওসি মো. এনায়েত হোসেন বলেন, আটককৃতদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।


আরও খবর