Logo
শিরোনাম

ভারতসহ ১৬ দেশে ভ্রমণ নিষেধাজ্ঞা সৌদির

প্রকাশিত:রবিবার ২২ মে 20২২ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ১০৮০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিশ্বের বিভিন্ন দেশে পুনরায় করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় ১৬টি দেশ ভ্রমণে নাগরিকদের ওপর নিষেধাজ্ঞা দিল সৌদি আরব। রবিবার (২২ মে) সৌদি গেজেটের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

নাগরিকদের যেসব দেশে ভ্রমণ নিষিদ্ধ করা হয়েছে সেগুলো হলো- লেবানন, সিরিয়া, তুরস্ক, ইরান, আফগানিস্তান, ভারত, ইয়েমেন, সোমালিয়া, ইথিওপিয়া, গণতান্ত্রিক প্রজাতন্ত্র কঙ্গো, লিবিয়া, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, আর্মেনিয়া, বেলারুশ এবং ভেনেজুয়েলা।

গত কয়েক সপ্তাহ ধরে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিকে রবিবার আল-আরাবিয়ার এক প্রতিবেদনে জানানো হয়েছে, সৌদি আরবে এখন পর্যন্ত মাঙ্কিপক্সে আক্রান্ত কোনো রোগী শনাক্ত হয়নি।

দেশটির স্বাস্থ্য রক্ষা বিষয়ক উপমন্ত্রী ডা. আব্দুল্লাহ আসিরি বলেছেন, সৌদি আরবের স্বাস্থ্যসেবা খাত সন্দেহভাজন মাঙ্কিপক্স আক্রান্ত রোগী শনাক্ত, পর্যবেক্ষণ এবং সংক্রমণের বিরুদ্ধে লড়াই করতে সক্ষম।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) জানায়, গত ২১ মে পর্যন্ত বিশ্বের ১২টি দেশে ৯২ জনের দেহে মাঙ্কিপক্স শনাক্ত হয়েছে। এতে আরও ২৮ জন আক্রান্ত হয়েছে বলে সন্দেহ করা হচ্ছে। তাই মাঙ্কিপক্স নিয়ে সতর্ক করেছে সংস্থাটি।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩