Logo
শিরোনাম

ত্বকী হত্যা, আজমেরী ওসমানকে গ্রেপ্তারের দাবি

প্রকাশিত:বুধবার ০৯ ফেব্রুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ২৬ নভেম্বর ২০২৩ | ১৮৮০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার ১০৭ মাস স্মরণে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে আলোক প্রজ্বালন করেছে। আয়োজনে ত্বকী মঞ্চের আহ্বায়ক অভিযোগপত্র দেওয়ার আগে আজমেরী ওসমানকে গ্রেপ্তার করে ১৬৪ ধারায় তার জবানবন্দি নিয়ে, অভিযোগপত্র পূর্ণাঙ্গ করা দাবি জানান। গতকাল মঙ্গলবার রাতে এ আয়োজন করা হয়।

এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে ছিলেন সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক  রফিউর রাব্বি। তিনি তাঁর বক্তব্যে বলেন, নয় বছর হতে চলল ত্বকী হত্যার বিচার বন্ধ হয়ে আছে। তদন্ত শেষ হয়ে অভিযোগপত্র তৈরি করে রাখার পরেও তা আদালতে পেশ করা হয় নাই। আইনকে কেবল নিজের প্রয়োজনে ব্যবহার করতে গিয়ে সরকার গোটা বিচার-ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করে ফেলেছে।

১৬৪ ধারার জবানবন্দিতে ঘাতক সুলতান শওকত ভ্রমর বলেছে, আজমেরী ওসমানের টর্চার সেলে আজমেরীসহ ১১ মিলে ত্বকীকে হত্যা করেছে। র‍্যাব তাদের সংবাদ সম্মেলনেও তা উল্লেখ করেছে। আমরা চাই অভিযোগপত্র দেওয়ার আগে আজমেরী ওসমানকে গ্রেপ্তার করে ১৬৪ ধারায় তার জবানবন্দি নিয়ে অভিযোগপত্র পূর্ণাঙ্গ করা হোক। অসম্পূর্ণ অভিযোগপত্র কখনোই গ্রহণযোগ্য হবে না।

ত্বকী মঞ্চের এ আহ্বায়ক  বলেন, প্রতিপক্ষকে দমাতে হত্যা-গুমের সঙ্গে জড়িতদের বিভিন্ন সময় সরকার উৎসাহিত ও পুরস্কৃত করায় তা দেশে প্রাতিষ্ঠানিক রূপ পেয়েছে। এখন বহির্বিশ্বের সমালোচনা ও নিষেধাজ্ঞায় সরকার মিথ্যাচারের আশ্রয় নিচ্ছে। সরকার দেশে নিয়ন্ত্রিত বিচার প্রক্রিয়া চালাচ্ছে। বেছে বেছে বিচার সংগঠিত করে। যে ঘটনা বা অপরাধের সঙ্গে সরকার দলীয় ব্যক্তিবর্গের সংশ্লিষ্টতা নাই তারা কেবল সে সব বিচারই করে। সাবেক সেনা সদস্য সিনহা হত্যা তারই একটি উদাহরণ। এটি আমাদের বিচার ব্যবস্থার দেউলিয়াপনার চিত্র। 

নিউজ ট্যাগ: ত্বকী হত্যা

আরও খবর