Logo
শিরোনাম

ট্রেনের টিকিট বিক্রি হবে শতভাগ

প্রকাশিত:রবিবার ০৮ আগস্ট ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ১৪৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
আগামী বুধবার থেকে ৩৮ জোড়া আন্তঃনগর ও ১৯ জোড়া মেইল কমিউটার দিয়ে ট্রেন চলাচল শুরু হবে। এবার এক সিট ফাঁকা রেখে নয়, দুই সিটেই যাত্রী বসিয়ে চলাচল করবে ট্রেন

কঠোর বিধিনিষেধ শিথিল হওয়ায় আগামী বুধবার (১১ আগস্ট) থেকে ট্রেন চলাচলের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। তবে ট্রেন চলাচলের কিছু সিদ্ধান্ত পরিবর্তন করা হয়েছে। রবিবার (৮ আগস্ট) রেলপথ মন্ত্রণালয় ও রেলওয়ে কর্তৃপক্ষ সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছে।

আগামী বুধবার থেকে ৩৮ জোড়া আন্তঃনগর ও ১৯ জোড়া মেইল কমিউটার দিয়ে ট্রেন চলাচল শুরু হবে। এবার এক সিট ফাঁকা রেখে নয়, দুই সিটেই যাত্রী বসিয়ে চলাচল করবে ট্রেন। এক্ষেত্রে যাত্রীদের মাস্ক পরার বিষয়টি নিশ্চিত করার ওপর গুরুত্ব দেবে রেলওয়ে।

ট্রেনের টিকিট কাটার আগের সিদ্ধান্ত পরিবর্তন করেছে রেলওয়ে। বলা হয়েছিল, ট্রেনের ৫০ শতাংশ টিকিট বিক্রি করা হবে। সেই সিদ্ধান্ত পরিবর্তন করে এবার কর্তৃপক্ষ বলেছে, শতভাগ টিকিট বিক্রি করা হবে। তবে ৫০ শতাংশ অনলাইনে আর বাকি ৫০ শতাংশ কাউন্টারে। এজন্য সোমবার (৯ আগস্ট) সকাল থেকে কাউন্টার খুলে দেওয়া হবে বলে সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

রেলপথ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সব মিলিয়ে ৩৫৯টি যাত্রীবাহী ট্রেন চলাচল করে। এর মধ্যে আন্তনগর ট্রেনের সংখ্যা ১০৪টি। সূত্র জানায়, শুধু অনলাইনে টিকিট বিক্রি করলে অনেক সাধারণ মানুষ হয়রানির শিকার হন। মূলত এ কারণেই কাউন্টারে টিকিট বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ।

নিউজ ট্যাগ: বাংলাদেশ রেলওয়ে

আরও খবর