Logo
শিরোনাম

ট্রাম্প বললেন, ‘আই এম ব্যাক’

প্রকাশিত:শনিবার ১৮ মার্চ ২০২৩ | হালনাগাদ:বুধবার ২২ নভেম্বর ২০২৩ | ১০১০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আইওয়া অঙ্গরাজ্যের ডেভেনপোর্টে একটি ইভেন্টের পর অতিথিদের অভ্যর্থনা জানান সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত ১৩ মার্চের ছবি, এনপিআর থেকে নেওয়া।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দীর্ঘদিন একাধিক সামাজিক যোগাযোগমাধ্যমে নিষিদ্ধ ছিলেন। অবশ্য গত বছরই সেই নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে ফেসবুক ও টুইটারসহ অন্যান্য সোশ্যাল মিডিয়া।

তবে নিষেধাজ্ঞা উঠলেও নিজের সোশ্যাল মিডিয়া ট্রুথ সোশ্যাল নিয়েই ছিলেন ট্রাম্প। সমর্থকদের মধ্যে জল্পনা-কল্পনা চলছিল যে, তিনি আর টুইটার কিংবা ফেসবুকে নাও ফিরতে পারেন। এর মধ্যেই চমক দেখালেন আলোচিত ট্রাম্প।

মার্কিন সংবাদমাধ্যম এনপিআর জানিয়েছে, দুই বছরেরও বেশি সময় পর শুক্রবার ফেসবুকে পোস্ট করেন ডোনাল্ড ট্রাম্প। একটি ভিডিও পোস্ট করে তিনি বলেন, আই এম ব্যাক (আমি ফিরে এসেছি)।

অনেকে মনে করছেন, ট্রাম্পের ফেসবুকে ফিরে আসার পেছনে অন্য কারণ রয়েছে। সামনেই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন। তাই নিজের পক্ষে প্রচারণা শুরু করতে সমর্থকদের সঙ্গে বেশি বেশি যুক্ত হতে চাইছেন ট্রাম্প। সে কারণেই ফেসবুকের মতো জনপ্রিয় প্ল্যাটফরমে ফেরা তার জন্যই বেশ গুরুত্বপূর্ণ।

যুক্তরাষ্ট্রের গণমাধ্যমগুলো বলছে, রিপাবলিকান দলের নেতারা অনেক আগে থেকেই বহুদিন ধরেই ট্রাম্পের ফেসবুক ও টুইটারে ফিরে আসার কথা বলছিলেন। অবশেষে ট্রাম্প নীরবতা ভেঙে ফেসবুকের মঞ্চে হাজির হয়ে চমক দেখালেন।

ফেসবুকের পাশাপাশি নিজের ইউটিউব অ্যাকাউন্টও চালু করেছেন ট্রাম্প। সেটিও এতদিন নিষেধাজ্ঞার কবলে ছিল। শুক্রবার ফেসবুকে যে ভিডিওটি তিনি আপলোড করেছেন, সেই একই ভিডিও ইউটিউবেও পোস্ট করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩