Logo
শিরোনাম

টি-টোয়েন্টি বিশ্বকাপ সরানোর কোনও ভাবনাই নেই আইসিসির

প্রকাশিত:রবিবার ১১ জুন ২০২৩ | হালনাগাদ:বুধবার ২২ নভেম্বর ২০২৩ | ৭০৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পরের বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকা থেকে সরতে পারে, এমন খবর প্রকাশিত হয়েছিল আগেই। সেই জল্পনা উড়িয়ে দিল আইসিসি। স্পষ্ট জানিয়েছিল, এই দুই দেশেই টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে। প্রতিযোগিতা সরানোর কোনও ভাবনাই নেই। এমনকি, ২০২৫-এর চ্যাম্পিয়ন্স ট্রফিও পাকিস্তান থেকে সরানো হচ্ছে না।

শুক্রবার শোনা যায়, সঠিক পরিকাঠামো এবং ক্রিকেটীয় পরিবেশ না থাকায় ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ আমেরিকায় করার ঝুঁকি নিতে রাজি নয় আইসিসি। সেই প্রতিযোগিতা সরিয়ে আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজকে দেওয়া হতে পারে চ্যাম্পিয়ন্স ট্রফি। বিশ্বকাপের মতো অত বড় প্রতিযোগিতা নয় সেটা। আবার ২০২৫ পর্যন্ত সময়ও পাওয়া যাবে। তত দিনে আমেরিকা তৈরি হয়ে যাবে বলে মনে করা হচ্ছে।

তার ভিত্তিতে প্রথম ইসিবি বলে, ২০২৪-এর টি-টোয়েন্টি বিশ্বকাপ ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকা থেকে সরানোর ব্যাপারে কোনও কথাই হয়নি। যে হেতু এই প্রতিযোগিতা আইসিসি আয়োজন করে, তাই ওদের বক্তব্যই শেষ কথা। পরে আইসিসির এক মুখপাত্র বলেন, দুটো দেশেই মাঠ পরিদর্শন হয়ে গিয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি জোরকদমে চলছে। আইসিসির আর এক সদস্য জানিয়েছেন, ২০২৪-এর জুন মাসে ইংল্যান্ডের বিভিন্ন মাঠে খেলা হয়। তাই বিশ্বকাপ আয়োজনের প্রশ্নই নেই।

শোনা গিয়েছিল, ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ হতে পারে ইংল্যান্ড, আয়ারল্যান্ড এবং স্কটল্যান্ডের মাঠে। ২০৩০ সালে সেখানে বিশ্বকাপ হওয়ার কথা ছিল। ২০৩০ সালের বিশ্বকাপ নাকি দেওয়া হতে পারে ওয়েস্ট ইন্ডিজ, আমেরিকাকে। সেই সম্ভাবনাও খারিজ করা হয়েছে।


আরও খবর