Logo
শিরোনাম

ঠাকুরগাঁওয়ে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র উদ্ধার

প্রকাশিত:মঙ্গলবার ১৭ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ২৬ নভেম্বর ২০২৩ | ১৩২০জন দেখেছেন
Image

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁও পৌর শহরের আশ্রমপাড়ায় ভবন নির্মাণের জন্য মাটি খুঁড়তে গিয়ে ২৪টি থ্রি-নট-থ্রি রাইফেল ও ৩টি এসএলআর উদ্ধার করা হয়েছে। এসময় বেশ কিছু গুলিও উদ্ধার করা হয়।

মঙ্গলবার দুপুরে শহরের আশ্রমপাড়া এলাকার বাসিন্দা আবু হানিফের একটি নতুন পাকা ভবনের কাজ করার সময় মাটি খুঁড়তে গিয়ে এসব আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন। পুলিশের ধারণা মুক্তিযুদ্ধের সময় ব্যবহৃত হয়েছিল এই অস্ত্র।

পুলিশ জানায়, দুপুরের দিকে শহরের আশ্রমপাড়া এলাকার স্থানীয় এক বাসিন্দা ভবন নির্মাণের কাজ করছিলেন রাজমিস্ত্রীরা। এসময় সেখানে শ্রমিকরা মাটি খুঁড়তে গিয়ে একটি ট্রাঙ্ক উদ্ধার করে। পরে ট্রাঙ্কের ভিতর অস্ত্র দেখে পুলিশকে খবর দেয়া হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে সেগুলো উদ্ধার করে।

বাড়ির মালিক মোহাম্মদ হানিফ জানান, একবছর আগে তিনি চারশতক জমি ক্রয় করেন। নতুন বাড়ি নির্মাণের জন্য কাজ শুরু করেন তিনি। দুপুরে জমিটির দক্ষিণ-পূর্ব কোণে মাটি খুঁড়তে গিয়ে শ্রমিকরা ট্রাঙ্কের ভেতর অস্ত্রের খোঁজ পান। পরে পুলিশে খবর দিলে পুলিশ অস্ত্রগুলো উদ্ধার করে।

পুলিশ সুপার মো. জাহাঙ্গীর হোসেন জানান, ভবন নির্মাণে মাটি খোঁড়ার সময় পুরনো অস্ত্রের খোঁজ পান শ্রমিকরা। খোঁড়ার সময় অস্ত্রগুলো টিনের ট্রাঙ্কের ভেতর প্লাস্টিকে মোড়ানো ছিল। উদ্ধারকৃত অস্ত্রগুলোতে জং ধরেছে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে অস্ত্রগুলো অনেক পুরনো। কীভাবে এখানে এসব অস্ত্র আসলো এবং আরও অস্ত্র রয়েছে কিনা তা তদন্তের পরে বলা জানানো হবে।


আরও খবর