Logo
শিরোনাম

তেঁতুলিয়ার টিউলিপের সৌন্দর্য দেখে অভিভূত মির্জা ফখরুল

প্রকাশিত:শনিবার ১২ ফেব্রুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ১৩৫০জন দেখেছেন
Image

পঞ্চগড় প্রতিনিধি:

দেশের সর্ব উত্তরের সীমান্তবর্তী জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় উপজেলার ৮ নারী উদ্যোক্তার টিউলিপ ফুল বাগান দেখে অভিভূত জাতীয়তাবাদী দল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় টিউলিপ ফুল বাগানে স্বপরিবার নিয়ে পরিদর্শন করেন তিনি।

শনিবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে জেলার তেঁতুলিয়া উপজেলার সদর ইউনিয়নের শারিয়ালজোত ও দর্জিপাড়া গ্রামে ৮ নারীর টিউলিপ ফুল বাগানে স্ত্রী মেয়েসহ পরিবার নিয়ে পরিদর্শন করেন। এসময় চাষীরা মির্জা ফখরুলকে টিউলিপ ফুল দিয়ে বরণ করে নেন।

পরে ইকো সোস্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও)'র তেঁতুলিয়া মহানন্দা কটেজে দুপুরেরর খাবার খেয়ে বাংলাবান্ধা জিরোপয়েন্ট বন্দরে ভ্রমন করেন৷

সেসময় মহানন্দ কটেজের ভিতরেও গড়ে উঠা টিউলিপ বাগানে মহাসচিব পরিদর্শন করেন। এসময় উপজেলা বিএনপির আহবায়ক সাহাদাত হোসেন রঞ্জু ও যুবদলের যুগ্ম আহবায়ক সামিউল করিমসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় সাংবাদিকদের উদ্দ্যোশে বিএনপির মহাসচিব বলেন, আমি কোন রাজনৈতিক কাজে আসিনি। এটা আমার একান্তই পারিবারিক ভ্রমণ। টিউলিপ চাষের খবর শুনেছি বিভিন্ন গনমাধ্যমে। টিউলিপের সৌন্দর্য দেখে অভিভূত। ঠান্ডার দেশের টিউলিপ তেঁতুলিয়ায় ক্ষুদ্র চাষীরা চাষ করেছেন এটা সত্যি গৌরবের ব্যাপার।

এর আগে সকালে মির্জা ফখরুল তার সহপরিবার নিয়ে জেলার আটোয়ারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের বার আউলিয়ার মাজার পরিদর্শন করে তেঁতুলিয়ায় আসেন। বিকেলেই তার নিজ বাসভবন ঠাকুরগাঁওয়ে ফিরবেন বলে জানা যায়৷

জানা যায়,পল্লী সহায়ক ফাউন্ডেশন (পিকেএসপি) অর্থায়নে ও ইকো সোস্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও)'র সহযোগীতা ও যৌথ উদ্দ্যেগে প্রথম বারের মতো খামার পর্যায়ে পরিক্ষামূলক ভাবে তেঁতুলিয়ায় টিউলিপের চাষ হয়েছে। 


আরও খবর