Logo
শিরোনাম

শুকনো মরিচের দাম কেজিতে ১০০ টাকা কমেছে

প্রকাশিত:শনিবার ১০ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ১৩ নভেম্বর ২০২৩ | ৯৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দিনাজপুরের হিলিতে দুই সপ্তাহের ব্যবধানে শুকনো মরিচের দাম কেজিপ্রতি ১০০ টাকা কমেছে। দুই সপ্তাহ আগে প্রতি কেজি শুকনো মরিচ ৩৮০ থেকে ৪০০ টাকা দরে বিক্রি হয়। বর্তমানে দাম কমে ২৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। দাম কমাতে কিছুটা স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে। দেশের বাজারে কাঁচামরিচের উৎপাদন ভাল হওয়াতে কমছে শুকনো মরিচের দাম।

শনিবার (১০ সেপ্টেম্বর) সকালে হিলি বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

হিলি বাজারে শুকনো মরিচ কিনতে আসা রিয়াজুল ইসলাম বলেন, কিছুদিন আগে যেমন কাঁচামরিচের দাম ডবল সেঞ্চুরি পার করেছিল, তেমনি তার সঙ্গে পাল্লা দিয়ে ৪০০ টাকায় উঠেছিল শুকনো মরিচ। বর্তমানে শুকনো মরিচের দাম কমতে শুরু করেছে। তবে তেল, চিনি, ময়দা, চালসহ বেশ কিছু নিত্যপণ্যের দাম এখনো বেশিতেই রয়ে গেছে। দিন দিন যে ভাবে নিত্যপণ্যের দাম বৃদ্ধি পাচ্ছে এতে করে আমাদের বেঁচে থাকায় দায় হয়ে যাচ্ছে। সরকারের পক্ষ থেকে তেমন কোন নজরদারি নেই বলেও জানান সাধারণ ক্রেতারা।

হিলি বাজারের শুকনো মিরচ বিক্রেতা শাহাবুল ইসলাম বলেন, দেশের বিভিন্ন স্থানে কাঁচামরিচের উৎপাদন নষ্ট হওয়ার কারণে কাঁচামরিচের সঙ্গে শুকনো মরিচের দাম বেড়েছিলো। বর্তমানে আবগাওয়া ভালো হওয়ার কারনে কাঁচামরিচের উৎপাদন ভালো হয়েছে, যার জন্য কমতে শুরু করেছে শুকনো মরিচের দাম। বর্তমানে কাঁচামরিচ ২০ টাকা এবং দেশি শুকনো মরিচ ২৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। দেশের বাজারে মরিচের সরবরাহ বেশি থাকলে আরও দাম কমতে পারে বলেও জানান বিক্রেতারা।


আরও খবর