Logo
শিরোনাম

শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত বুদ্ধিজীবী স্মৃতিসৌধ

প্রকাশিত:রবিবার ১৩ ডিসেম্বর ২০২০ | হালনাগাদ:রবিবার ২৬ নভেম্বর ২০২৩ | ২৪০০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আগামীকাল সোমবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবস। এ দিন নানা কর্মসূচিতে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করা হবে জাতির শ্রেষ্ঠ সন্তান শহীদ বুদ্ধিজীবীদের। এ উপলক্ষে বুদ্ধিজীবী স্মৃতিসৌধসহ আশপাশের প্রাঙ্গণ ধুয়ে-মুছে পরিচ্ছন্ন করা হয়েছে। কড়া নিরাপত্তা রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর।

রবিবার (১৩ ডিসেম্বর) রাজধানীর রায়েরবাজার বুদ্ধিজীবী স্মৃতিসৌধ ঘুরে দেখা যায়, নিরাপত্তা প্রহরীসহ পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছেন। পরিচ্ছন্নতা বজায় রাখার স্বার্থে বুদ্ধিজীবী দিবসকে ঘিরে দর্শনার্থীদের চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। তবে সোমবার সারাদিন সবার জন্য স্মৃতিসৌধ উন্মুক্ত থাকবে।

স্মৃতিসৌধ প্রাঙ্গণে নিরাপত্তা প্রহরী তারিক বলেন, আমরা ১০ জন নিরাপত্তা প্রহরী এখানে দায়িত্ব পালন করছি। পুলিশ বাহিনীর সদস্যরাও রয়েছেন। কোনো ধরনের বিশৃঙ্খলা যেন না ঘটে সেজন্য আমরা তৎপর রয়েছি।

রায়েরবাজার স্মৃতিসৌধের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এমদাদুল হক বলেন, স্মৃতিসৌধের পরিষ্কার-পরিচ্ছন্নতার সব কার্যক্রম শেষ হয়েছে। এখন আমরা রাত ১২টা ১ মিনিটে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচিসহ নানা আয়োজনে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের অপেক্ষায়। এদিন জাতি তার শ্রেষ্ঠ সন্তান মুক্তিযুদ্ধে শহীদ বুদ্ধিজীবীদের বিনম্র শ্রদ্ধায় স্মরণ করবে।


আরও খবর