Logo
শিরোনাম

সম্পদের লোভ, শিকলবন্দি বাবা!

প্রকাশিত:সোমবার ১৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ১৩৯০জন দেখেছেন
Image

ঠাকুরগাঁও প্রতিনিধি:

সম্পদের লোভে বাবাকে মানসিক রোগী সাজিয়ে শিকল দিয়ে বেঁধে রাখার অভিযোগ উঠেছে ছেলের বিরুদ্ধে। আরেক ছেলে বাবাকে মুক্ত করতে ছুটছেন এখানে সেখানে। সবশেষ দ্বারস্থ স্থানীয় প্রশাসনের কাছে লিখিত অভিযোগও দিয়েছেন। বেদনাদায়ক এমন ঘটনা ঘটেছে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে। সম্পত্তি লিখে নেয়ার পর তা গোপন রাখতে ছোট ভাই আব্দুল হাকিম বাবা মফিজ উদ্দিনকে এক বছর ধরে শিকলবন্দি করে রেখেছেন বলে অভিযোগ করেন বড় ভাই ইউসুফ আলী।

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার আকাশীল গ্রামের ৮০ বছরের বৃদ্ধ মফিজ উদ্দিন ছুটু। দুই ছেলে ও তিন মেয়ের জনক তিনি। ঠিকমত চলাফেরাও করতে পারেন না। সেই বৃদ্ধ বাবাকে এক বছর ধরে শিকলবন্দি করে রাখার অভিযোগ উঠেছে ছোট ছেলে আব্দুল হাকিমের বিরুদ্ধে। বড় ভাই ইউসুফ আলীর অভিযোগ, বাবার অসুস্থতার সুযোগ নিয়ে চিকিৎসার কথা বলে আব্দুল হাকিম ৫ থেকে ৭ বিঘা জমি নিজের নামে লিখে নিয়েছেন। মানসিক রোগী সাজিয়ে শিকলবন্দি করে রেখেছেন বাবাকে।

বৃদ্ধ বাবাকে মুক্ত করতে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরছেন ইউসুফ আলী। প্রতিকার চেয়ে সম্প্রতি পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগও দিয়েছেন তিনি। অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেবার আশ্বাস দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম।

এদিকে, সংবাদকর্মীদের দেখে হাকিমের পরিবারের লোকজন মফিজ উদ্দিন ছুটুর পা থেকে শিকল খুলে দেয়। তবে অভিযুক্ত আব্দুল হাকিম ও তার পরিবারের সদস্যরা ক্যামেরার সামনে কথা বলতে রাজি হয়নি।


আরও খবর