Logo
শিরোনাম

সিরাজগঞ্জের বেলকুচিতে ১৪৪ ধারা জারি

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ১০৭৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সিরাজগঞ্জের বেলকুচিতে চেয়ারম্যান ফোরাম ও ছাত্রলীগ একই স্থানে একই সময়ে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি আহ্বানে বিশৃঙ্খলা এড়াতে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

বৃহস্প্রতিবার সকালে বেলকুচির মুকুন্দগাঁতী বাস টার্মিনাল এলাকায় আওয়ামী লীগের জনপ্রতিনিধিদের নেতৃত্বাধীন বেলকুচি উপজেলা চেয়ারম্যান ফোরাম ও উপজেলা ছাত্রলীগ একই স্থানে একই সময় পাল্টা মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের ডাক দেয়।

এ প্রেক্ষিতে বুধবার রাত সাড়ে ৮টার দিকে ওই এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে বলে জানান বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার আনিসুর রহমান। তিনি জানান, এলাকায় শান্তি বজায় রাখতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি বলবৎ থাকবে। মোতায়েন করা হয়েছে পুলিশ।

ভাঙ্গাবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান জহুরুল ইসলাম ভূইয়ার জানান, গত রোববার সন্ধ্যায় পূর্ব শত্রুতার জের ধরে পৌর ছাত্রলীগের সভাপতি আক্তার হামিদ ও তার সহযোগীরা আমার উপর হামলা চালায়। তখন মারধর করে সাথে থাকা টাকা ছিনিয়ে নেয় তারা। এ ঘটনায় প্রশাসনের কাছে বিচার না পেয়ে চেয়ারম্যান ফোরামের কাছে অভিযোগ করি। এরই প্রেক্ষিতে বৃহস্পতিবার সকালে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসুচির ডাক দেয়া হয়। কিন্তু দুর্ভাগ্যবসত প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে।

এ বিষয়ে বেলকুচি পৌর মেয়র সাজ্জাদুল হক রেজা জানান, স্থানীয় পর্যায়ের সকল জনপ্রতিনিধিরা এক হয়ে হামলার প্রতিবাদে শান্তিপূর্ণ কর্মসূচি আহবান করেছিলাম। কিন্তু প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে। আমরা এর নিন্দা জানাই।

উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল ইসলাম রকি বলেন, সংসদ সদস্য আব্দুল মমিন মণ্ডলকে নিয়ে ফেসবুকে উল্টাপাল্টা পোস্ট দেওয়ায় ছাত্রলীগ মানববন্ধনের ডাক দিয়েছে। কিন্তু প্রশাসন কেন ১৪৪ ধারা জারি করেছে তা আমাদের জানা নেই।


আরও খবর