Logo
শিরোনাম

সিরাজগঞ্জে শিশু অপহরণের পর হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

প্রকাশিত:মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ১৩ নভেম্বর ২০২৩ | ৮০৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সিরাজগঞ্জের শাহজাদপুরে শিশু সালাম আলীকে অপহরণের পর হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। রায়ে একইসঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির আসামির উপস্থিতিতে এ রায় প্রদান করেন। আদালতের পিপি অ্যাডভোকেট আব্দুর রহমান এ তথ্য জানান। দণ্ডপ্রাপ্ত আমির চাঁন (২৮) শাহজাদপুর উপজেলার রায়পুর গ্রামের মোকছেদ আলীর ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২ আগস্ট বিকালে শাহজাদপুরের রায়পুর গ্রামের আকছেদ আলীর বাড়ির উঠানে আমির চাঁন শিশু সালাম আলীসহ কয়েক শিশু মিলে ফুটবল খেলছিল। খেলা শেষে প্রতিবেশি আমির শিশু সালামকে কৌশলে তার বাড়িতে নিয়ে আটক করে রাখে। এরপর শিশুটির পরিবারের কয়েকদফা মুক্তিপণ দাবি করে বিভিন্ন জায়গায় চিরকুট ও চিঠি ফেলে রাখে সে।

এদিকে স্বজনরা শিশু সালাম আলীর সন্ধান না পেয়ে ২০১৮ সালের ১১ আগস্ট শাহজাদপুর থানায় মামলা দায়ের করেন। এরপর পুলিশ আমির চাঁনকে গ্রেফতার করলে তিনি ঘটনার কথা স্বীকার করেন এবং তার দেওয়া তথ্য অনুযায়ী আব্দুল লতিফের বাড়ির কুয়া থেকে শিশুটির লাশ উদ্ধার করা হয়।

পরে আসামি আমির ঘটনা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। ১১ জন স্বাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ এই রায় প্রদান করে আদালত।


আরও খবর