Logo
শিরোনাম

সিলেটে বন্যায় আটকা পড়াদের উদ্ধারে নৌবাহিনী

প্রকাশিত:শনিবার ১৮ জুন ২০২২ | হালনাগাদ:রবিবার ১২ নভেম্বর ২০২৩ | ১১২০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

টানা বৃষ্টিতে সিলেটের পানি বেড়ে বন্যার পরিস্থিতি আরও অবনতির দিকে যাচ্ছে। এখনও পানিতে আটকে পড়ে আছে অনেক মানুষ। তাদের উদ্ধারে গতকাল (শুক্রবার) থেকে বিভিন্ন উপজেলায় সেনাবাহিনীর সদস্যরা উদ্ধার তৎপরতা শুরু করেছেন।

এবার সেনাবাহিনীর পাশাপাশি উদ্ধার কাজে সহায়তা করবে নৌবাহিনীর সদস্যরাও। শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, নৌবাহিনীর ৩৫ জনের একটি ডুবুরিদল কাজ শুরু করেছে। বিকেলে ৬০ জনের আরেকটি দল সিলেটে আসবে। কোস্ট গার্ডের দুটি ক্রুজ দুপুরের পর আসবে। একটি সুনামগঞ্জ যাবে এবং একটি সিলেটে উদ্ধারকাজে নিয়োজিত হবে।

এছাড়া বিমানবাহিনীর দুটি হেলিকপ্টারও এই উদ্ধার কাজে নিয়োজিত থাকবে। সেনাবাহিনীর সদস্যরা রেসকিউ বোট দিয়ে গ্রামে গ্রামে পানিবন্দী মানুষকে উদ্ধার করে নিয়ে আসছে।

জেলা প্রশাসন জানিয়েছে, নৌবাহিনীর একটি দল সিলেট সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নে কাজ করছে এবং আরেকটি দল কোম্পানীগঞ্জের দিকে রয়েছে। সেনাবাহিনী আজ সিলেট সদর, কোম্পানীগঞ্জ এ গোয়াইনঘাটে উদ্ধার কাজে নিয়োজিত রয়েছে।

জেলা প্রশাসন সূত্রে আরও জানা গেছে, সীমান্তবর্তী এলাকায় বন্যার পানিতে আটকা পড়া ব্যক্তিদের উদ্ধার তৎপরতায় যুক্ত হয়েছেন বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি) সদস্যরাও।

এদিকে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সিলেট কার্যালয় সূত্রে জানা গেছে, শনিবার সকাল ছয়টার দিকে সিলেটের প্রধান নদী সুরমার কানাইঘাট ও সিলেট পয়েন্টে পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকায় অন্যান্য নদ-নদীর পানিও বাড়ছিলো।


আরও খবর