Logo
শিরোনাম

শের বাহাদুর দেউবাকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

প্রকাশিত:শুক্রবার ২৩ জুলাই ২০২১ | হালনাগাদ:বুধবার ২২ নভেম্বর ২০২৩ | ১৪২৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ফেডারেল ডেমোক্রেটিক রিপাবলিক নেপালের নবনিযুক্ত প্রধানমন্ত্রী শের বাহাদুর দেউবাকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রীর পদে ফিরে আসায় এবং নেপালের পার্লামেন্টের অপ্রতিরোধ্য সমর্থনের ঘটনা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, জনগণ এবং নেপালের রাজনৈতিক নেতৃত্বের তার প্রতি যে আস্থা রয়েছে তার সাক্ষ্য দিচ্ছে নেতৃত্বে ফিরে আসা।

অভিনন্দন বার্তায় বলেন প্রধানমন্ত্রী বলেন, ঘনিষ্ঠ প্রতিবেশী হিসেবে বাংলাদেশ ও নেপাল একাধিক অভিন্নতা ও অংশীদারিত্বের ভিত্তিতে দুর্দান্ত দ্বিপক্ষীয় সম্পর্ক উপভোগ করছে। দেউবার নেতৃত্বে বাংলাদেশ ও নেপালের মধ্যে বিদ্যমান বহুমুখী সহযোগিতা আরও গভীরতর হবে বলে গভীর আস্থা ব্যক্ত করেন প্রধানমন্ত্রী। এর বাইরেও সহযোগিতার সম্ভাব্য খাতগুলোর অব্যক্ত সুযোগ খুঁজে কাজে লাগানোর প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের সময় নেপালি কংগ্রেসের নেতৃত্বেরর সমর্থনের কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, দুই দেশের মধ্যকার সম্পর্ক আগামী বছরগুলোতে আরও প্রসারিত এবং গভীরতর হবে।

পাশাপাশি, শের বাহাদুর দেউবাকে তার সুবিধামত সময়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী। নেপালের নতুন প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য, সুখ এবং সাফল্য এবং নেপালের বন্ধুত্বপূর্ণ মানুষদের জন্য অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধির কামনা করে অভিনন্দন বার্তা শেষ করেন প্রধানমন্ত্রী। 



আরও খবর