Logo
শিরোনাম

সাতক্ষীরায় করোনা ও উপসর্গে আরও ৪ জনের মৃত্যু, আক্রান্ত ৪৯

প্রকাশিত:শুক্রবার ৩০ জুলাই ২০২১ | হালনাগাদ:শনিবার ১১ নভেম্বর ২০২৩ | ১৯১৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ২ নারীসহ আরো ৪ জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এ নিয়ে জেলায় বৃহস্পতিবার পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৮৫ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন ৫৩৬ জন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে ও করোনা আক্রান্তরা  জুলাই মাসের মধ্যে বিভিন্ন সময়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৯ জুলাই বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।

সামেক হাসপাতাল সূত্র জানায়, ৩০ জুলাই সকাল পর্যন্ত মোট ১৬৫ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ১০ জন করোনা পজেটিভ ও বাকি ১৫৫ জন সাসপেক্টেড। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ২৪ জন ও সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ৫১ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছে ৭ জন।

এদিকে সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় ১৬২টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ৩০ দশমিক ২৫শতাংশ।

সাতক্ষীরা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গে ৩ জন ও করোনা আক্রান্ত হয়ে মারা গেছে একজন। জেলার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড এন্টিজেন কীটে ১৬২ টি নমুনা পরীক্ষা করে ৪৯ জনের করোনা সনাক্ত হয়। শনাক্তের হার ৩০ দশমিক ২৫ শতাংশ।


আরও খবর