Logo
শিরোনাম

সাফারি পার্কে গণমাধ্যম কর্মীদের প্রবেশে নিষেধাজ্ঞা !

প্রকাশিত:বৃহস্পতিবার ১০ ফেব্রুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১০ নভেম্বর ২০২৩ | ১২৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সম্প্রতি জেব্রা, বাঘ, সিংহের মৃত্যুর ঘটনায় আলোচনায় উঠে আসা গাজীপুরের শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে এবার সাংবাদিকদের জন্য অঘোষিত নিষেধাজ্ঞার অভিযোগ পাওয়া গিয়েছে।

বেশ কিছু প্রাণীর মৃত্যুর ঘটনা অনুসন্ধানে গঠিত তদন্ত দল ও বিশেষজ্ঞ মেডিকেল টিম পার্কে আসছেন জানতে পেরে বুধবার গণমাধ্যম কর্মীরা খবর সংগ্রহ করতে গেলে তাদেরকে পার্কের ভেতর ঢুকতে দেয়া হয়নি।

কেন ঢুকতে দেয়া হচ্ছে না বা সাংবাদিকদের প্রবেশে কোনো নিষেধাজ্ঞা আছে কিনা জানতে চাইলে পার্ক কর্তৃপক্ষ বলেন, এ বিষয়ে তাদের কিছু জানা নেই। পরে দীর্ঘসময় অপেক্ষা করেও পার্কে ঢুকতে না পেরে গণমাধ্যমকর্মীরা স্থানত্যাগ করেন।

একাধিক সংবাদকর্মী জানান, খবর সংগ্রহে পার্কে প্রবেশ করতে টিকিট কেটে ঢুকতে গেলেও তাদের অনেক প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে। এ ছাড়া, ভেতরে প্রবেশের পর কোনো তথ্য দিয়ে সহযোগিতা করেনি পার্ক কর্তৃপক্ষ, অনেকে সাংবাদিকদের এড়িয়ে যান।

সাংবাদিকদের ধারণা অসুস্থ বাঘ ও সিংহটির অবস্থা সংকটাপন্ন বলে পার্ক কর্তৃপক্ষ সাংবাদিকদের এড়িয়ে থাকতে চাইছেন।

এ বিষয়ে জানতে চাওয়া হলে পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম মোবাইল ফোনে বলেন, তদন্ত দলের আজকের বৈঠকের বিষয়ে সাংবাদিকদের সাথে কোনো কথা বলা হবে না বলে আমাদের জানিয়েছিল ঊর্ধ্বতন কর্তৃপক্ষ।

সাফারি পার্কে সাংবাদিকদের প্রবেশে কোনো নিষেধাজ্ঞা ছিল কিনা প্রশ্ন করা হলে তিনি বলেন, এখন স্যারদের সাথে রয়েছি। পরে কথা বলব বলে তিনি ফোন কলটি কেটে দেন।

সাফারি পার্কের প্রকল্প পরিচালক মোল্যা রেজাউল করিমের দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, সাংবাদিকদের সঙ্গে এমন আচরণের বিষয়টি আমার জানা নাই। তবে তদন্ত দল গণমাধ্যমের সঙ্গে কথা বলবে না বলে আমাদের জানিয়েছিল। পার্কের প্রধান ফটকে কি হয়েছিল খবর নিয়ে বিস্তারিত বলতে পারব।


আরও খবর