Logo
শিরোনাম

রুশ সেনাদের ব্যারাকে ফিরে যেতে বললেন জাতিসংঘ মহাসচিব

প্রকাশিত:শনিবার ২৬ ফেব্রুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ১৫ নভেম্বর ২০২৩ | ১০৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইউক্রেনে হামলা বন্ধ করে রুশ বাহিনীকে ব্যারাকে ফিরে যাওয়ার জোর আহ্বান জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্থনিও গুতেরেসে। তিনি বলেন, শান্তির জন্য আরেকটা সুযোগ দিতে হবে।

ইউক্রেন ইস্যুতে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে জাতিসংঘে নিরাপত্তা পরিষদে এক সংক্ষিপ্ত বৈঠক হয়। বৈঠকের পরপরই টুইট বার্তায় গুতেরেসে বলেন, ইউএন-এর জন্ম হয়েছিল যুদ্ধ থেকে যুদ্ধ শেষ করার জন্য। কিন্তু সেই লক্ষ্য আজও অর্জিত হয়নি। তবে আমাদের কখনই হাল ছেড়ে দেওয়া উচিত নয়। শান্তির জন্য আমাদের অবশ্যই আরেকটা সুযোগ দিতে হবে।

এ অবস্থায় তিনি অবলিম্বে রুশ সেনাদের ব্যারাকে ফিরে যাওয়ার অনুরোধ করেন। এর আগে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে ইউক্রেন ইস্যুতে ভোটাভোটু অনুষ্ঠিত হয়েছে। সেখানে রাশিয়াসহ দেশটির মিত্ররা উত্থাপিত প্রস্তাবে ভেটো দেয়। রাশিয়ার ভেটোর পর মার্কিন রাষ্ট্রদূত লিন্ডা টমাস-গ্রিনফিল্ড বলেন, নিরাপত্তা পরিষদের দায়িত্বহীন সদস্যের বেপরোয়া, দায়িত্বহীন হামলা সত্ত্বেও ইউক্রেন ও এর জনগণের পাশে আমরা ঐক্যবদ্ধ।

জাতিসংঘ মহাসচিব যখন ইউক্রেন যুদ্ধ বন্ধের ডাক দিয়েছেন তখন রুশ সেনারা কিয়েভে দফায় দফায় হামলা চালিয়ে যাচ্ছে। ইউেক্রেন বাহিনীর প্রতিরোধ ভাঙতে চলছে হামলা।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩