Logo
শিরোনাম

রোনালদোকে ছাড়িয়ে, মেসির আরো কাছে সালাহ

প্রকাশিত:সোমবার ০৭ ডিসেম্বর ২০২০ | হালনাগাদ:রবিবার ১২ নভেম্বর ২০২৩ | ২১৫৫জন দেখেছেন
Image

রোববার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) উলভসের বিপক্ষে একটি গোল করেছেন মোহাম্মদ সালাহ। এর মাধ্যমে ইপিএল রেকর্ডে রোনালদোকে ছাড়িয়ে গেছেন তিনি। একইসঙ্গে চলে এসেছেন লিওনেল মেসির আরো কাছে।

ইপিএলে গতকাল নিজের ৮৪তম গোল করেছেন সালাহ। ২০১৬-১৭ মৌসুমে রোমা থেকে লিভারপুলে যোগ দেয়ার পর থেকেই দুর্ধর্ষ ফর্মে আছেন এই ফরোয়ার্ড। সেটারই প্রমাণ হিসেবে চার বছর যেতে না যেতেই নামের পাশে যোগ করেছেন ৮৪ লিগ গোল।

পরিসংখ্যান ঘেঁটে দেখা যায় স্যার অ্যালেক্স ফার্গুসনের অধীনে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ক্রিস্টিয়ানো রোনালদোও করেছিলেন ৮৪ গোল। ২০০৩ সাল থেকে অর্ধযুগ রেড ডেভিলদের ডেরায় কাটানো সিআর সেভেন খেলেছিলেন ১৯৬ ম্যাচ।

রোনালদোর সমান গোল করতে অবশ্য সালাহ খেলেছেন মাত্র ১৩১ ম্যাচ। অর্থাৎ পর্তুগিজ তারকার চেয়ে একটি-দুটি নয়, ৬৫ ম্যাচ কম খেলেইও তার সমান গোল করেছেন সালাহ। সে হিসাবে তো বলাই যায়, রোনালদোকে টপকে গেছেন সালাহ। 

এই গোলের মাধ্যমে মেসির রেকর্ডের আরো কাছে এসেছেন সালাহ। ২০১৭ সালে লিভারপুলে যোগ দেয়ার পর ঘরের মাঠে এখন পর্যন্ত ৫২ গোল করেছেন মিশর অধিনায়ক। এই সময়ের মাঝে এক মাঠে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডে শীর্ষে আছেন মেসি। বর্তমানে বার্সা অধিনায়কের হাতছোঁয়া দূরত্বে চলে এসেছেন এই উইঙ্গার।

একই সময়ে বার্সেলোনার মাঠ ন্যু ক্যাম্পে ৬৩টি গোল করেছেন মেসি। এছাড়া বায়ার্নের ঘরের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডোভস্কির গোল সংখ্যা ৫৯টি। এ দুজন ছাড়া সালাহর সামনে এখন আর কেউ নেই।

নিউজ ট্যাগ: সালাহ

আরও খবর