Logo
শিরোনাম

রাত পোহালেই ফরিদপুর-২ আসনের উপনির্বাচন

প্রকাশিত:শুক্রবার ০৪ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ১০১৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের নগরকান্দা, সালথা ও সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়ন নিয়েই ফরিদপুর- ২ আসন। টানা ১৫ দিনের জমজমাট প্রচার শেষে ফরিদপুর-২ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল শনিবার। ১২৩ কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে ভোট গ্রহণ। এর আগে গতকাল বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে শেষ হয়েছে প্রার্থীদের প্রচার-প্রচারণা।

এই আসনে সর্বমোট ভোটার রয়েছেন ৩ লাখ ১৮ হাজার ৪৭২ জন। এর মধ্যে নগরকান্দা উপজেলায় ভোটার ১ লাখ ৫৭ হাজার ৮৭৫ জন। সালথা উপজেলায় ১ লাখ ৩২ হাজার ৪৬০ এবং সদরপুরের কৃঞ্চপুর ইউনিয়নে ২৮ হাজার ১৩৭ জন। ইলেকট্রনিক ভোটিং মেশিন ইভিএমে ভোট গ্রহণ হবে এবার।

নির্বাচনে প্রায়ত সংসদ সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর  ছেলে ও আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী শাহদাব আকবর চৌধুরী লাবু এবং বাংলাদেশ খেলাফত আন্দোলন মনোনীত বটগাছ প্রতীকের প্রার্থী জয়নুল আবেদীন বকুল মিয়া লড়াই করবেন।

নগরকান্দা ও সালথার জনসাধারণের কাছ থেকে জানা যায়, নির্বাচনে বাংলাদেশ খেলাফত আন্দোলন মনোনীত বটগাছ প্রতীকের প্রার্থী জয়নুল আবেদীন বকুল মিয়া লড়াই করলেও তার তেমন প্রচার প্রচারণা নেই। মাঠে ও তাকে তেমন দেখা যায়নি। তাই নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী শাহদাব আকবর চৌধুরী লাবু অনেকটাই এগিয়ে আছে।

নগরকান্দা উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু তালেব বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। বহিরাগতদের নির্বাচনী এলাকা ছাড়তে নির্দেশ দেওয়া হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পর্যাপ্ত সদস্য থাকছেন।

উপনির্বাচন পর্যবেক্ষণের জন্য ১ হাজার ৫২টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।  শনিবার সকাল থেকে প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনাররা নির্বাচন ভবন থেকে এই নির্বাচনও পর্যবেক্ষণ করবেন।

ফরিদপুর-২ আসনের সংসদ সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে গত ১১ সেপ্টেম্বর সংসদীয় এই আসন শূন্য ঘোষণা করা হয়। ২৬ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।


আরও খবর