Logo
শিরোনাম

রাশিয়ার সাথে বন্দি বিনিময়ের অংশ হিসেবে মুক্তি পেলেন ১০৮ নারী

প্রকাশিত:মঙ্গলবার ১৮ অক্টোবর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ নভেম্বর ২০২৩ | ১৪৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাশিয়ার সঙ্গে শতাধিক বন্দি বিনিময় করেছে ইউক্রেন। রাশিয়া- ইউক্রেন যুদ্ধের প্রায় আট মাস পর নারী বন্দি বিনিময় হলো বলে গতকাল সোমবার (১৭ অক্টোবর) জানিয়েছে ইউক্রেন। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

ইউক্রেনের প্রেসিডেন্ট দপ্তরের প্রধান স্টাফ অ্যান্দ্রি ইয়ারমাক সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া এক পোস্টে বলেন, আজ আবারো বড় ধরনের যুদ্ধ বন্দি বিনিময় করা হয়। এ কার্যক্রমের অংশ হিসেবে আমরা ১০৮ নারীকে তাদের বন্দিদশা থেকে মুক্তি দিয়েছি।

সোমবার রাতে দেওয়া প্রাত্যহিক ভাষণে প্রেসিডেন্ট জেলেনস্কি বলেন, বন্দি বিনিময়ের ৯৬ জন হচ্ছেন নারীসেনা ও ১২ জন বেসামরিক নাগরিক। ৯৬ জনের মধ্যে আজভস্তাল থেকে সরিয়ে নেওয়া ৩৭ জন অন্তর্ভুক্ত রয়েছেন।

জেলেনস্কি বলেন, এই সফলতায় জড়িত সকলকে ধন্যবাদ জানান। আমাদের হাতে থাকা রাশিয়ার বন্দির বিনিময়ে আমরা খুব শিগগিরই আমাদের বীরদের মুক্ত করতে পারবো।

ইউক্রেনের পূর্বাঞ্চলের বিচ্ছিন্নতাকামী  দনেৎস্ক অঞ্চলের প্রধান ডেনিস পুশিলিন এ বন্দি বিনিময়ের খবর নিশ্চিত করে বলেন, বন্দি বিনিময়ে সম্মত ১১০ জনের মধ্যে দুই জন রাশিয়ায় থেকে যাওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেন।

এদিকে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, ইউক্রেন থেকে ফেরা ৭২ জন ছিলেন ফেব্রুয়ারি থেকে ইউক্রেনের আটক করা বিভিন্ন বেসামরিক জাহাজের নাবিক।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩