Logo
শিরোনাম

রাশিয়ায় ফের ড্রোন হামলা

প্রকাশিত:শুক্রবার ০৯ জুন ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ২১ নভেম্বর ২০২৩ | ১২১০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাশিয়া দাবি করেছে, তাদের এক শহরে ড্রোন হামলা চালানো হয়েছে। ইউক্রেন সীমান্ত থেকে ২০০ কিলোমিটার দূরে এর অবস্থান। আজ শুক্রবার বিবিসি ও আল জাজিরার লাইভ প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

আঞ্চলিক গভর্নর অ্যালেকজান্ডার গুসেভ বলেছেন, রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর ভরোনেজে আবাসিক ভবনে ড্রোন হামলার ঘটনা ঘটেছে। এতে করে তিনজন আহত হয়েছে। ঘটনাস্থলেই তিনজনকে প্রাথমিক চিকিৎসাসেবা দেওয়া হয়েছে এবং তাদের হাসপাতালে নিতে হয়নি।

এ হামলার জন্য ইউক্রেনকে দায়ী করেছে রাশিয়া। তবে এ হামলার বিষয়ে এখন পর্যন্ত মুখ খুলেনি ইউক্রেন। এদিকে ইউক্রেনও জানিয়েছে, রাশিয়ান বাহিনী রাতভর বিভিন্ন শহরে মুহুর্মুহু হামলা চালিয়েছে। এতে অন্তত একজন নিহত হয়েছেন।

তবে ইউক্রেন দাবি করেছে, রাশিয়ার ছোড়া ৬ টি ক্ষেপণাস্ত্রের মধ্যে তারা চারটি ভূপাতিত করেছে। এ ছাড়া ১৬ টি ড্রোনের মধ্যে রাশিয়ার ১০টি ড্রোন ধ্বংসের দাবি করেছে ইউক্রেনের সামরিক বাহিনী।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয় জানিয়েছে, হামলায় অন্তত একজন নিহত হয়েছে এবং আহত হয়েছে আরও তিনজন। এছাড়া ক্ষেপণাস্ত্র ও ড্রোনের ধ্বংসাবশেষ পড়ে চারটি আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

গত বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর থেকে আজ শুক্রবার পর্যন্ত টানা ৪৭১ দিনের মতো চলছে দেশ দুইটির যুদ্ধ। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই। উল্টো পূর্ব ইউক্রেনে দেশ দুইটির মধ্যে সংঘাতের পরিমাণ অনেক বেড়েছে।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩