Logo
শিরোনাম

রাষ্ট্রপতির কাছে ক্ষমা চেয়ে বিদেশ যেতে পারেন খালেদা: হানিফ

প্রকাশিত:শুক্রবার ২৬ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৫ নভেম্বর ২০২৩ | ১৩০৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে আন্দোলন করে আসছে বিএনপি। এ অবস্থায় আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, খালেদা জিয়া একজন সাজাপ্রাপ্ত আসামি। সে হিসেবে তিনি রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইতে পারেন। যদি রাষ্ট্রপতি ক্ষমা করে দেন তাহলে তিনি বিদেশ যেতে পারবেন।

আজ শুক্রবার (২৬ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত একটি আলোচনা সভায় বক্তব্য দিতে গিয়ে এসব কথা বলেছেন মাহবুব উল আলম হানিফ। বিশ্ব সন্ত্রাস-জঙ্গিবাদ ও হলি আর্টিজান-মুম্বাই হামলা’ শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম (বোয়াফ)।

আওয়ামী লীগের এই সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, দেশে জঙ্গীবাদের উত্থান শুরু হয়েছিল খালেদা জিয়ার হাত ধরে। তিনি ক্ষমতায় থাকাকালে হাওয়া ভবনে জঙ্গী হামলার পরিকল্পনা হয়েছে। সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলাও আমরা দেখেছি। বাংলা ভাই প্রকাশ্যে মিছিল করেছে। বিএনপির মদদেই এসব সম্ভব হয়েছে।

তিনি আরও বলেন, ১৯৭৫ সালে ইতিহাসের নৃসংশ হত্যাকাণ্ডের পর বাংলাদেশ উল্টো পথে হাটতে শুরু করে। যে অসাম্প্রদায়িক চেতনা নিয়ে মানুষ মুক্তিযুদ্ধে জড়িয়ে পড়েছিল, সেখান থেকে দেশকে বিচ্যুত করা হয়েছে। পাকিস্তানি ভাবাদর্শ কায়েমের চেষ্টা চালিয়ে যাওয়া হয়েছে। সেই অবস্থা বাংলাশে আওয়ামী লীগ দেশকে আবার মুক্তিযুদ্ধের চেতনায় ফিরিয়ে আনে।

বোয়াফ সভাপতি কবীর চৌধুরী তন্মযয়ের সভাপতিত্বে আলোচনা সভায় অংশ নেন পরিষদের সাবেক সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও তথ্য সম্প্রচার মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য মুহাম্মদ শফিকুর রহমান এমপি, স্বাধীনতার ঘোষণাপত্র রচয়িতা ও স্বাধীন বাংলাদেশের অন্যতম সংবিধান প্রণেতা ব্যারিস্টার আমির-উল ইসলাম, আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, রাজনীতি ও নিরাপত্তা বিশ্লেষক বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব) মোহাম্মদ আলী সিকদার, নিরাপত্তা বিশ্লেষক ও ইনস্টিটিউট অব কনফ্লিক্ট, সিনিয়র সাংবাদিক ও সাবেক সভাপতি বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল প্রমুখ।


আরও খবর