Logo
শিরোনাম

রাজশাহীতে আওয়ামী লীগ প্রার্থী মীর ইকবাল জয়ী

প্রকাশিত:সোমবার ১৭ অক্টোবর ২০২২ | হালনাগাদ:সোমবার ১৩ নভেম্বর ২০২৩ | ৯১০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল নির্বাচিত হয়েছেন। মীর ইকবাল কাপ-পিরিচ প্রতীকে পেয়েছেন ৫৯৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আক্তারুজ্জামান আক্তার পেয়েছেন ৫৬৬ ভোট।

সোমবার বিকালে রাজশাহী জেলা প্রশাসকের সভা কক্ষে এই ফলাফল ঘোষণা করেন জেলা প্রশাসক আব্দুল জলিল। চেয়ারম্যান পদে অন্য দুই প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আনোয়ার ইকবাল বাদল তালগাছ প্রতীকে ৭ ও আফজাল হোসেন আনারস প্রতীকে ৪ ভোট পেয়েছেন।

এর আগে কঠোর নিরাপত্তার মধ্যে রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে সকাল থেকে উৎসবমুখর পরিবেশে জেলার ৯টি উপজেলার ৯টি কেন্দ্রের ১৮টি বুথে নির্বাচন অনুষ্ঠিত হয়। মোট ৫১ জন প্রার্থী এই নির্বাচনে অংশ নেয়। এরমধ্যে চেয়ারম্যান পদে চারজন, ৩টি সংরক্ষিত ওয়ার্ডে সদস্য পদে ১৭ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে সিটি মেয়র, উপজেলা চেয়ারম্যান, কাউন্সিলরসহ ১ হাজার ১৮৫ জন জনপ্রতিনিধির মধ্যে ১১৭৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। দুপুরের দিকে পবা উপজেলা কেন্দ্রে ভোট দেন রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

এবার নির্বাচনে অপ্রীতিকর ঘটনা এড়াতে ৯টি কেন্দ্রে তিনটি করে সিসি ক্যামেরা বসানো হয়। প্রতিটি কেন্দ্রে নিরাপত্তার জন্য পুলিশের পাশাপাশি আনসার সদস্যদের রাখা হয়। এছাড়া প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করেন।


আরও খবর