Logo
শিরোনাম

পুতিন যুদ্ধাপরাধী, নৃশংস: বাইডেন

প্রকাশিত:মঙ্গলবার ০৫ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৭ নভেম্বর ২০২৩ | ১০৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনকে একজন যুদ্ধাপরাধী হিসেবে অভিহিত করে বাইডেন সাংবাদিকদের বলেছেন, এক্ষেত্রে যুদ্ধাপরাধের বিচার করা উচিত হবে। বাইডেন অতীতেও পুতিনকে একজন যুদ্ধাপরাধী এবং ক্রেমলিনের চরম উস্কানিদাতা হিসেবে অভিহিত করেন।

তিনি রাশিয়ার বিরুদ্ধে আরো নিষেধাজ্ঞা আরোপ করতে চান। ইউক্রেনের বুচায় বেসামরিক নাগরিকদের বিরুদ্ধে নৃশংসতা চালানোর অভিযোগ প্রশ্নে যুদ্ধাপরাধ বিচারের আহ্বান জানান যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট।

তিনি বলেন, আপনি স্মরণ করতে পারেন আমি সমালোচনা করেছি। এ ব্যাপারে একে বারে সত্যি কথা হচ্ছে, আপনি দেখেছেন বুচায় কি ঘটেছে। এই লোক নিষ্ঠুর এবং বুচায় কি ঘটছে তা সকলে দেখছেন।

তিনি আরও বলেন, এই লোকটি (পুতিন) নৃশংস। বুচায় কী ঘটেছে সেই সত্য আপনারা দেখেছেন। তিনি (পুতিন) একজন যুদ্ধাপরাধী তবে আমাদেরকে বিস্তারিত তথ্য সংগ্রহ করতে হবে যাতে যুদ্ধাপরাধের বিচার করা যায়।

পরমাণু ক্ষমতাধর দেশ রাশিয়ার সাথে সরাসরি সংঘাতে জড়িয়ে পড়ার ব্যাপারে সাবধান থাকা যুক্তরাষ্ট্র ও ন্যাটো ইউক্রেনে অর্থ ঢালা ও অস্ত্রের যোগান দেয়া বজায় রেখেছে এবং রাশিয়ার আর্থিক অবস্থা দুর্বল করার লক্ষ্যে মস্কো ও পুতিনের অন্তরঙ্গ বন্ধুদের বিরুদ্ধে নজির বিহীন নিষেধাজ্ঞা আরোপ করে।

বাইডেন জানান, তিনি এখনো আরো নিষেধাজ্ঞা আরোপ করার চেষ্টা করছেন। তিনি তার রুশ প্রতিপক্ষকে বলেন, তাকে জবাবদিহি করতে হবে।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩