Logo
শিরোনাম

পুলিশ ভাইয়েরা, আপনারা সাবধান হয়ে যান: রুমিন

প্রকাশিত:বুধবার ২৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২০ নভেম্বর ২০23 | ৯৩৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ছাত্রদল নেতা নয়ন লিফলেট বিতরণ করার কারণে বিনা দোষে, বিনা কারণে গুলি করে 'পুলিশ লীগ' হত্যা করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এবং জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা।

তিনি বলেন, 'এই বিচার বাঞ্ছারামপুরের মাটিতেই হবে। পুলিশ ভাইয়েরা, আপনারা সাবধান হয়ে যান। আমার দেশের আমার ভাইয়ের উপরে গুলি চালাবেন, একটা একটা করে জবাব দিতে হবে। তারা মনে করে শেখ হাসিনা থাকলে তারা টিকতে পারবে।

বুধবার (২৩ নভেম্বর) দুপুরে জেলার বাঞ্ছারামপুর উপজেলার সোনারামপুর ইউনিয়নের চরশিবপুর গ্রামে এক শোকসভায় তিনি এসব কথা বলেন। এর আগে তিনি নিহত ছাত্রদল নেতা নয়নের নানার বাড়িতে তার মা, স্ত্রী ও পরিবারবর্গের সঙ্গে দেখা করে তাদের প্রতি সমবেদনা জানান। পরে নয়নের শোকসভায় অংশ নেন।

রুমিন ফারহানা বলেন, আপনারা যেভাবে ২০১৪ ও ১৮-তে বিনাভোটে লুটপাটের মাধ্যমে ক্ষমতায় এসেছেন, মনে কইরেন না ২০২৪ সালে সেই ওয়াকওভার পাবেন। বাংলাদেশের মানুষ আপনাদের সমীচীন জবাব দেবে। জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তে ভোট কারচুপির মাধ্যমে ২০০৮ সালে ক্ষমতায় এসেছেন। তারপর থেকে বিনা ভোটে নির্লজ্জের মতো ক্ষমতায় বসে আছেন। আপনারা মনে করেন এর জবাব দিতে হবে না। সবকিছুর হিসাব আমরা নেব। কেন আমার হাজার হাজার ভাইকে গত ১৪ বছরে বিনা দোষে হত্যা করা হয়েছে। কেন আমার ভাইদের গুম করা হয়েছে। এই যে রাস্তায় রাস্তায় বাধা দিচ্ছেন, পথে পথে পুলিশের তল্লাশি, গণপরিবহন বন্ধ রাখছেন, সম্মেলনে মানুষের যাওয়া কি বন্ধ রাখতে পারছেন। যে যেভাবে করেই সমাবেশস্থলে উপস্থিত হচ্ছেন। একটা জনসমাবেশ দেখেন জনসমুদ্র।

বিএনপির এই নেত্রী বলেন, কেন আপনারা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে রাজনীতি থেকে দূরে সরে রেখেছেন, সে জবাব আপনাদের দিতে হবে। আমাদের ৩৫ লাখ নেতা-কর্মীর বিরুদ্ধে কেন মিথ্যা মামলা দিয়ে রেখেছেন। আপনাদের ভয়টা আমরা বুঝি।

প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। আরও ছিলেন কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ, সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

গত ১৯ নভেম্বর বিকালে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে আগামী ২৬ নভেম্বর কুমিল্লার বিএনপি বিভাগীয় সমাবেশ সফল করতে লিফলেট বিতরণকালে পুলিশের গুলিতে নিহত হন ছাত্রদল নেতা নয়ন।


আরও খবর