Logo
শিরোনাম

পরীক্ষামূলকভাবে ১০০ শিক্ষার্থীকে দেওয়া হবে করোনা টিকা

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ অক্টোবর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ | ১৩৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
পরীক্ষামূলক এই টিকা কাযর্ক্রমে মানিকগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয় ও মানিকগঞ্জ এসকে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০০ শিক্ষার্থীকে ফাইজারের টিকা দেওয়া হবে

মানিকগঞ্জে পরীক্ষামূলকভাবে শুরু হচ্ছে শিক্ষার্থীদের টিকাদান কাযর্ক্রম। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দুপুরে মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে ১২-১৭ বছর বয়সী ১০০ শিক্ষার্থীকে দেওয়া হবে ফাইজারের টিকা।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক দুপুর ১২ টায় শিশুদের এই টিকা দেওয়া কাযর্ক্রমের উদ্বোধন করবেন। ৭-১৪ দিন পযর্বেক্ষণের পর শুরু হবে মূল কর্মসূচি।

স্বাস্থ্যবিভাগ সূত্র জানায়, পরীক্ষামূলক এই টিকা কাযর্ক্রমে মানিকগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয় ও মানিকগঞ্জ এসকে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০০ শিক্ষার্থীকে ফাইজারের টিকা দেওয়া হবে। এজন্য সকল প্রস্ততি সম্পন্ন করেছেন তারা।

স্বাস্থ অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, টেকনিক্যাল কারণে টিকা দেওয়ার স্থান হিসেবে স্বাস্থ্যমন্ত্রীর নির্বাচনি এলাকা মানিকগঞ্জকে বাছাই করা হয়েছে।

রবিবার মহাখালীতে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস মিলনায়তনে স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছিলেন, সম্প্রতি সুইজারল্যান্ড সফরে বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক ও গ্যাভির প্রতিনিধির সঙ্গে তার কথা হয়েছে। শিশুদের টিকা দেওয়ার ব্যাপারে তারা সায় দিয়েছেন

তিনি বলেন, সরকারের হাতে এখন ৬০ লাখ ডোজ ফাইজারের টিকা রয়েছে, এ থেকে ৩০ লাখ ডোজ দেওয়া হবে। বাকি ৩০ লাখ ডোজ রেখে দেওয়া হবে দ্বিতীয় ডোজ দেওয়ার জন্য।

শিশু শিক্ষার্থীদের নিবন্ধনের বিষয়ে ঐ দিন মন্ত্রী বলেছিলেন, শিক্ষার্থীরা তাদের জন্ম নিবন্ধন দিয়ে নিবন্ধন করবে। এছাড়া শিক্ষাপ্রতিষ্ঠানের মাধ্যমেও নিবন্ধন করা যাবে। বিষয়টি আইসিটি বিভাগকে জানিয়ে দেওয়া হয়েছে। যাদের জন্ম নিবন্ধন সনদ নাই, কিন্তু জন্ম সনদ আছে, তাদের আমরা জন্ম সনদের মাধ্যমে দেব। স্কুল থেকেও সার্টিফাই করবে।

নিউজ ট্যাগ: মানিকগঞ্জ

আরও খবর