Logo
শিরোনাম

পঞ্চগড়ে ডিসির নাম্বার ক্লোন করে সাবেক চেয়ারম্যানের কাছে টাকা দাবী!

প্রকাশিত:মঙ্গলবার ০১ ফেব্রুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৩ নভেম্বর ২০২৩ | ১৩৪৫জন দেখেছেন
Image

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ের জেলা প্রশাসক জহুরুল ইসলামের অফিসিয়াল ফোন নাম্বার ক্লোন করে ২০ হাজার টাকা দাবীর অভিযোগ উঠেছে। এ ঘটনায় সাইবার টিমকে নাম্বার ক্লোনের বিষয়টি অবহিত করে অভিযোগ করেছেন জেলা প্রশাসক।

মঙ্গলবার (১ ফেসব্রুয়ারি) সন্ধায় এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় সকলকে সচেতনসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) পোষ্ট করেছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসন, পঞ্চগড়-নামের ফেসবুক পেজের পোষ্টটি তুলে ধরা হলো- সকলের অবগতির জন্য একটি জরুরী বার্তা:

জেলা প্রশাসক, পঞ্চগড়ের সরকারি মোবাইল নাম্বারটি (01713 200 803) ক্লোন করে অনেককে এই নাম্বার থেকে ফোন করে টাকা পয়সা চাওয়াসহ অনৈতিক দাবীদাওয়া করা হয়েছে যেটি অত্যন্ত জঘন্য এবং গর্হিত অপরাধ। জেলা প্রশাসক, পঞ্চগড়ের উপরোক্ত মোবাইল নাম্বার হতে কোন প্রকার আর্থিক বা অন্যান্য অনৈতিক দাবিদাওয়া করা হলে সে বিষয়ে কোন প্রকার অর্থ প্রদান না করে ফোন কলটি কেটে দেওয়ার অনুরোধ করা হলো।

রাতে জেলা প্রশাসক জহুরুল ইসলাম জানান, সন্ধায় অফিসে কাজ করছিলাম। হঠাৎ (+68801713 200 803) নাম্বার থেকে অফিসিয়াল নাম্বারে (01713 200 803) ফোন আসে। নাম্বারটি দেখে পাশে থাকা একজন অফিসারকে ফোনটি ধরতে দিলে হ্যাকার নিজেই জানান "আপনার নাম্বারটি ক্লোন করা হলো।" এর পর কি কারণে কেন ক্লোন করা হয়েছে এবং নাম্বারটি কার সেটা জানতে চাইলে "পঞ্চগড় জেলা প্রশাসকের নাম্বার" বলে এবং নিজেকে হ্যাকার পরিচয় দিয়ে এড়িয়ে যান। এরপর ফোনটি কেটে দিলে সাইবার টিমকে নাম্বার ক্লোনের বিষয়টি অবহিত করে অভিযোগ করা হয়। তবে এর মাঝে বড়শশি ইউনিয়নের সাবেক চেয়ারম্যানকে হ্যাকার ক্লোন নাম্বার (+68801713 200 803) থেকে টেন্ডারের দুইটি কাজের কথা বলে ২০ হাজার টাকা দাবী করে। এর কিছুক্ষুণ পর ওই সাবেক চেয়ারম্যান আবার নিজেই অফিসিয়াল নাম্বারের ফোন দিয়ে বিষয়টি অবহিত করলে হ্যাকারের কাজ বলে তাকে জানানো হয়। এদিকে সন্ধায় ডিসি অফিসের আরেক কর্মকর্তাকে ফোন দেয় ওই হ্যাকার। তবে এ বিষয়ে আমরা সবাইকে সচেতন করছি যাতে কোন টাকা লেনদেন না করে এবং প্রশাসন ও আমাকে বিষয়টি অবহিত করে।


আরও খবর