Logo
শিরোনাম

পাঠ্যাভ্যাস গড়ে তোলার লক্ষ্যে দেশব্যাপী সাইক্লিং

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ১৫ নভেম্বর ২০২৩ | ৯৮০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আলো যেমন জাগতিক নিয়মে অন্ধকার দূর করে সব কিছু মূর্ত করে তোলে, তেমনি বই মানুষের মনের ভেতরে জ্ঞানের আলো এনে যাবতীয় অন্ধকারকে দূর করে চেতনার আলোকে সবকিছুকে উদ্ভাসিত করে দেখায়। দেশ কালের সীমানা অতিক্রম করে জ্ঞানের আলোকে মানুষের মধ্যে ছড়িয়ে দিতে পারে একমাত্র বই।

বই পড়া নিয়ে মানুষকে সচেতন করে তাদের মাঝে পাঠ্যাভ্যাস গড়ে তোলার লক্ষ্যে ২৯ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত দেশব্যাপী সাইক্লিং এর আয়োজন করা হয়েছে।

আয়োজনটি টেকনাফ থেকে শুরু হয়ে প্রধান প্রধান জেলা শহরগুলোকে অতিক্রম করে তেঁতুলিয়ায় পৌঁছাবে। এই কর্মসূচির ভেতরে থাকছে - লিফলেট বিতরণ; স্কুল, কলেজ, মাদ্রাসা শিক্ষার্থীদের সাথে মত বিনিময়; স্থানীয় লাইব্রেরি ভিজিট, তথ্য সংগ্রহ এবং লাইব্রেরিয়ানদের সাথে মত বিনিময় করা।

আয়োজনের অংশ হিসেবে সাইক্লিস্টরা ২৯ সেপ্টেম্বর বাসযোগে ঢাকা থেকে পঞ্চগড় পৌঁছবেন। ৩০ সেপ্টেম্বর জেলা সরকারি গণগ্রন্থাগার পঞ্চগড়ে ক্যাম্পিং এর মাধ্যমে শুভ উদ্বোধন হবে প্রোগ্রামের। এরপর ২য়, ৩য়, ৪র্থ ও ৫ম ক্যাম্পিং যথাক্রমে বগুড়া, টাঙ্গাইল, কুমিল্লা ও চট্টগ্রাম জেলা সরকারি গণগ্রন্থাগারে অনুষ্ঠিত হবে। ৬ষ্ঠ ক্যাম্পিং হবে কক্সবাজার সমুদ্র সৈকতে ৬ অক্টোবর তারিখে। ৭ অক্টোবর টেকনাফ জিরো পয়েন্টে ৭ম ক্যাম্পিংয়ের মাধ্যমে সমাপনী হবে প্রোগ্রামের।

এই আয়োজনে সার্বিক সহযোগিতা করছে Global Center for Innovation and Learning (GCFIL), USA এবং Open Access Bangladesh. উক্ত আয়োজনে নলেজ পার্টনার হিসেবে থাকছে গ্রন্থাগার ও গ্রন্থাগার পেশাজীবীদের তথ্য ও সংবাদভিত্তিক দেশের একমাত্র মাসিক সাময়িকী - লাইব্রেরিয়ান ভয়েস। আয়োজনটির সংবাদ সহযোগী হিসেবে থাকছে দৈনিক সাহস।

নিউজ ট্যাগ: পাঠ্যাভ্যাস

আরও খবর

একেক শিশুর পছন্দ একেক ধরনের বই

শনিবার ১১ ফেব্রুয়ারী ২০২৩

খুলে গেল কলকাতা আন্তর্জাতিক বইমেলার গেট

মঙ্গলবার ৩১ জানুয়ারী ২০২৩