Logo
শিরোনাম

‘পাঠান’–এর প্রশংসা করতে গিয়েও বিতর্ক উসকে দিলেন কঙ্গনা

প্রকাশিত:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:রবিবার ১২ নভেম্বর ২০২৩ | ৯৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

একদিন আগেও সংবাদমাধ্যমের সামনে শাহরুখ খানের পাঠান সিনেমার প্রশংসায় পঞ্চমুখ ছিলেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। কিন্তু টুইটারে এসেই যেন নিজেকে সামলে নিলেন কুইন। শাহরুখের পাঠান নিয়ে আবার বিতর্কিত মন্তব্য করেছেন তিনি। উসকানিমূলক ও বিতর্কিত পোস্টের কারণেই ২০২১ সালে টুইটার কর্তৃপক্ষ কঙ্গনার অ্যাকাউন্ট স্থগিত করে দিয়েছিল। সম্প্রতি অ্যাকাউন্ট ফিরে পেয়েছেন। আর ফিরেই পাঠান ছবিকে ঘিরে পরপর তিনটি টুইট করেছেন তিনি।

কঙ্গনা তাঁর টুইটে লিখেছেন, যাঁরা দাবি করছে যে পাঠান ঘৃণাকে হারিয়ে ভালোবাসাকে জয়ী করল, আমি তাঁদের সঙ্গে একমত। কিন্তু কোন ঘৃণাকে হারিয়ে কোন ভালোবাসার জয় হলো? কারা টিকিট কিনছে? কারা ছবিটাকে সফল করছে? এটা হচ্ছে ভারতের ভালোবাসা, যেখানে ৮০ শতাংশ হিন্দু মানুষ বাস করে। আর তারপরও ছবির নাম পাঠান

কঙ্গনা আরও লিখেছেন, আমি মনে করি, ভারতীয় মুসলিমরা দেশপ্রেমিক, আফগানের পাঠানদের থেকে অনেকটাই আলাদা। আসল কথা হলো, ভারত কোনো দিনই আফগানিস্তান হবে না। আমরা সবাই জানি আফগানিস্তানে কী হচ্ছে। তাই কাহিনি হিসেবে পাঠান-এর আসল নাম হলো ভারতীয় পাঠান। এর সঙ্গে কঙ্গনা হাতজোড় করা এক ইমোজি দিয়েছেন।

এই টুইটের পরবর্তী পর্বেই আবার কঙ্গনা লেখেন, পাঠান সিনেমায় পাকিস্তান ও আইএসএসকে ভালো ও সফল হিসেবে দেখানো হয়েছে। এতেই ঘৃণার বিরুদ্ধে ভারতের মহানুভবতা প্রকাশ পেয়েছে। আর এভাবেই নেতিবাচক মনোভাব ও রাজনৈতিক শত্রুদের বিরুদ্ধে ভারত জয়ী হয়েছে। কিন্তু যাঁদের প্রত্যাশা একটু বেশি তাঁদের বলি, পাঠান শুধু একটি সিনেমা হতে পারে, এই ভূমিতে শুধু জয় শ্রীরাম স্লোগানই শোনা যাবে।

যে কঙ্গনা এমন কথা টুইটারে লিখেছেন সেই কঙ্গনাই আবার সংবাদমাধ্যমের সামনে পাঠান সিনেমার প্রশংসা করেছিলেন। অনুপম খেরের পাশে দাঁড়িয়ে তিনি বলেছিলেন, অর্থনৈতিকভাবে ইন্ডাস্ট্রি যে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। আমি শুনেছি পাঠান ভালো ব্যবসা করছে। এমন সিনেমা অবশ্যই চলা উচিত।


আরও খবর