Logo
শিরোনাম

পাঁচ ম‌্যাচ খেলতে পিএসএলে সাকিব

প্রকাশিত:মঙ্গলবার ১৪ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ নভেম্বর 20২৩ | ৭৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সাকিব আল হাসানের বিপিএল যাত্রা থেমে গেছে এলিমিনেটর ম‌্যাচেই। রোববার রংপুরের কাছে হেরে বিদায় নিয়েছে তার দল ফরচুন বরিশাল।

বিপিএলের দুয়ার বন্ধ হয়ে গেলেও খুলে গেছে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) দরজা। পিএসএলের ড্রাফট থেকে তাকে কেউ নেওয়ার আগ্রহ না করলেও সোমবার থেকে শুরু হওয়া টুর্নামেন্টে সাকিবকে দলে ভেড়ালো পেশাওয়ার জালমি।

নিলাম পরবর্তী দলের কোটা পূরণের ড্রাফটে সাকিবকে দলে নিয়েছে পেশাওয়ার। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এ খবর নিশ্চিত করেছে।

পাকিস্তানের গণমাধ্যমে এসেছে, ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত সাকিব পিএসএলে অ্যাভেইলেভেল থাকবেন। মঙ্গলবার পেশাওয়ারের প্রথম ম্যাচ করাচি কিংসের বিপক্ষে। প্রথম ম্যাচ থেকেই সাকিব খেলতে পারবেন।

পিএসএলে মোট পাঁচ ম্যাচ খেলার সুযোগ হচ্ছে সাকিবের। ১৪ ফেব্রুয়ারির পর ১৭, ২০, ২৩ ও ২৬ ফেব্রুয়ারির ম‌্যাচগুলো খেলতে সাকিবকে অনাপত্তিপত্র দেওয়া হয়েছে।

এবারের বিপিএলে দুর্দান্ত পারফর্ম করেছেন বাঁহাতি স্পিন অলরাউন্ডার। ১১ ইনিংসে ব্যাট হাতে ৩৭৫ রান করেছেন। বল হাতে ১৩ ইনিংসে নিয়েছেন ১০ উইকেট। ব্যাটিংয়ে এবার সাকিব আগের সব আসরের পারফরম্যান্সকে ছাড়িয়ে গেছেন। এর আগে কেবল দুইবারই তিনশ-এর বেশি রান করেছিলেন।

দ্বিতীয় আসরে ঢাকা গ্ল্যাডিয়েটরসের হয়ে ১২ ম্যাচে ৩২৯ রান করেছিলেন। আর বোলিংয়ে এবারই সবচেয়ে কম উইকেট পেয়েছেন। এর আগে চতুর্থ আসরে ঢাকার জার্সিতে ১৩ উইকেট পেয়েছিলেন।

পিএসএল শেষে তাকে দেশে ফিরতে হবে। পহেলা মার্চ থেকে ইংল‌্যান্ডের বিপক্ষে বাংলাদেশের হোম সিরিজ। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে থ্রি লায়ন্সরা বাংলাদেশে আসছে। এর পরপরই আয়ারল‌্যান্ড সিরিজ।


আরও খবর