Logo
শিরোনাম

পাবনায় স্ত্রীকে গুলি করে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ডাদেশ

প্রকাশিত:মঙ্গলবার ১৬ আগস্ট ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ১১৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পাবনায় যৌতুকের দাবিতে স্ত্রীকে গুলি করে হত্যার দায়ে স্বামী আব্দুল্লাহর মৃত্যুদণ্ড ও এক লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। একই সাথে মামলার অপর তিন আসামিকে খালাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে পাবনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মিজানুর রহমান এ রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আব্দুল্লাহ পাবনা সদর উপজেলার ভাড়ারা ইউনিয়নের পশ্চিম জামুয়া গ্রামের আব্দুল লতিফের ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, সদর উপজেলার ভাঁড়ারা গ্রামের রুমানা পারভীন অন্তরার সাথে বিয়ের পর থেকেই স্বামী আব্দুল্লাহ এক লাখ টাকা ও একটি মোটরসাইকেল যৌতুক দাবি করে। যৌতুক না দেওয়ায় অন্তরাকে বিভিন্ন সময় শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছিল সে। ২০১৪ সালের ৩০ অক্টোবর রাতে অন্তরার সাথে কথা কাটাকাটি হলে আব্দল্লাহ তার বাবার ঘর থেকে বন্দুক এনে অন্তরাকে গুলি করে। স্থানীয়রা এসে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে। এ ঘটনায় নিহত অন্তরার বাবা রফিকুল ইসলাম চারজনকে আসামি করে পাবনা সদর থানায় মামলা দায়ের করে।

দীর্ঘ আইনি প্রক্রিয়া ও ১৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এই রায় ঘোষণা করেন। মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট খন্দকার আব্দুর রকিব। অপরদিকে আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট এসএম ফরিদ উদ্দিন।


আরও খবর