Logo
শিরোনাম

নরসিংদীতে ৩ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা

প্রকাশিত:মঙ্গলবার ১৫ ফেব্রুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১২ নভেম্বর ২০২৩ | ১৫৪০জন দেখেছেন
Image

নরসিংদী প্রতিনিধি:

নরসিংদীতে অভিযান পরিচালনা করে ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে প্রশাসনিক জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার নরসিংদী সদর উপজেলার ভেলানগর, সাহেপ্রতাপ ও বাগহাটা এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নরসিংদী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, অভিযানে ৩ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারায় মোট ১৭ হাজার টাকা প্রশাসনিক জরিমানা করা হয়। এরমধ্যে বাগহাটা এলাকার সেতু মেডিক্যাল হলকে মেয়াদ বিহীন কাটা ঔষধ সংরক্ষণ করায় ২ হাজার টাকা জরিমানা করে ঔষধ ধ্বংস করা হয়। সাহেপ্রতাপ মোড়ের খেদমত হোটেল এন্ড রেস্টুরেন্টকে চামড়া সংরক্ষণে ব্যবহার্য লবণ (আয়োডিন বিহীন) ব্যবহার করায় এবং নোংরা পরিবেশে খাদ্যদ্রব্য খোলা অবস্থায় সংরক্ষণ করায় ১০ হাজার টাকা জরিমানা করে প্রায় ২০ কিলোগ্রাম লবণ ধ্বংস করা হয়।

এছাড়া ভেলানগর জেলখানা মোড়ের ফুলকলিকে প্রতিষ্ঠানের নাম, ঠিকানা, ব্যবহৃত রঙ এর ঘোষণা ও খুচরা মূল্য উল্লেখ বিহীন শিশুখাদ্য বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়।

জেলা কৃষি বিপণন কর্মকর্তা নাজমুল হক টুটুল ও নরসিংদী মডেল থানা পুলিশ অভিযানে সহায়তা প্রদান করেন।


আরও খবর