Logo
শিরোনাম

নরসিংদীতে ২ বছর পর জেলা কারাগারে বন্দীদের সাথে সাক্ষাতের সুযোগ

প্রকাশিত:বুধবার ০২ মার্চ 2০২2 | হালনাগাদ:রবিবার ১২ নভেম্বর ২০২৩ | ১২০০জন দেখেছেন
Image

নরসিংদী প্রতিনিধি:

হঠাৎ করে নরসিংদীতে করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় ফের কারাগারে থাকা বন্দীদের সাথে স্বজনদের দেখা-সাক্ষাৎ সম্পূর্ণ বন্ধ করে দিয়েছিল কারা কর্তৃপক্ষ।

তবে বর্তমানে করোনার প্রভাব কমে যাওয়ায় নরসিংদী জেলা কারাগারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী প্রায় ২ বছর পর জেলা কারাগারের বন্দীদের আত্মীয়-স্বজনদের সাথে সাক্ষাতের সুযোগ করে দিয়েছে কারা কর্তৃপক্ষ। এতে সাধারণ জনগণ অনেক উপকৃত হয়েছে।

এদিকে আজ ২ ই মার্চ বুধবার জেলা কারাগারে সাক্ষাৎ করতে আসা আঃ হাসিমের মা কুলসুম আক্তার সংবাদকর্মী বলেন, আমার সন্তানের সাথে প্রায় ২ বৎসর যাবৎ সাক্ষাৎ করতে পারছি না। আমি ২ বছর ধরে আমার সন্তানের মুখ দেখতে পারছি না। গতকাল আমার সন্তান ফোন করে বলে আজকে আসার জন্য এবং সে সাক্ষাতের অনুমতি পেয়েছে। তাই আমি আমার সন্তানের সাথে আজ দেখা করতে পেরে খুবই আনন্দিত। বাংলাদেশ সরকারসহ নরসিংদী জেলা কারাগার কর্তৃপক্ষকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ।

এদিকে কারাগারে দায়িত্বে থাকা এক কর্মকর্তা বলেন, বর্তমানে করোনা সংক্রমণের আক্রান্তের সংখ্যা নিয়ন্ত্রণে থাকায় সার্বিক পরিস্থিতি বিবেচনা করে বন্দীদের সঙ্গে স্বজনদের সাক্ষাৎ খোলা ঘোষণা করা হয়েছে। পরিস্থিতি অস্বাভাবিক হলে আবারও স্বজনদের সঙ্গে সাক্ষাৎ বন্ধ করা হতে পারে।

এদিক রায়পুরা উপজেলা মরজাল থেকে আসা আসামী রাজ্জাকের ভাই সংবাদকর্মীকে বলেন, এ জেলা কারাগারের কর্তৃপক্ষ প্রায় সময়ই আমাকে বিভিন্ন পরামর্শ দিয়ে আসছে ও আমার ভাই বন্দী রাজ্জাককে জেলা কারাগারের বিধি অনুযায়ী সকল ধরনের সুযোগ সুবিধা দেওয়া হচ্ছে। আমি নরসিংদী জেলার কারাগারের এই সিস্টেমগুলোর জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এদিকে নরসিংদী জেল সুপার বলেন, নরসিংদী জেলা কারাগারের সকল বন্দীরা আমার পরিবারের মতো।


আরও খবর