Logo
শিরোনাম

‘নির্মাণ সামগ্রীর দাম বাড়ায় প্রকল্পের দর পুনর্নিধারণ হচ্ছে’

প্রকাশিত:সোমবার ০৬ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ৭৯০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নির্মাণ সামগ্রীর মূল্য বৃদ্ধি পাওয়ায় বিভিন্ন প্রকল্পে দর পুনর্নির্ধারণ করা হচ্ছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম।

সোমবার জাতীয় সংসদে স্বতন্ত্র সংসদ সদস্য রেজাউল করিমের এক সম্পূরক প্রশ্নের জবাবে স্থানীয় সরকারমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, আগামী এক সপ্তাহ থেকে ১০ দিনের মধ্যে প্রকল্পের দর পুনর্নিধারণ করা হবে। সেক্ষেত্রে ঠিকাদারেরা কাজ নিতে আগ্রহী হবেন। সংসদ সদস্যরা ২০ কোটি টাকা করে বিশেষ বরাদ্দ পেয়েছেন। কিন্তু রডের দাম বেড়ে যাওয়ায় উন্নয়ন কাজ স্থবির হয়ে পড়েছে। ঠিকাদারেরা কাজ করছেন না।

জবাবে তাজুল ইসলাম বলেন, দুই বছর করোনাভাইরাসের সংক্রমণ এবং এরপর রাশিয়াইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বজুড়ে প্রায় সব পণ্যের দাম বেড়েছে। সারা বিশ্বে মূল্যস্ফিতীর তুলনায় বাংলাদেশ অনেক ভালো অবস্থায় আছে। তারপরও রডসহ নির্মাণ সামগ্রীর দাম বেড়েছে।

মন্ত্রী বলেন, সম্প্রতি একটি সভায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বিষয়টি উত্থাপন করেছিলেন। প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। সে অনুযায়ী অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে স্থানীয় সরকারের প্রকৌশলীরা বসে দর পুনর্নির্ধারণের উদ্যোগ নিয়েছেন। স্থানীয় সরকার মন্ত্রীর আশা, দর পুনর্নির্ধারণ হয়ে গেলে বর্ধিত প্রাক্কলনে ঠিকাদারেরা কাজ করতে আগ্রহী হবেন।

নিউজ ট্যাগ: মো. তাজুল ইসলাম

আরও খবর

এলপিজির দাম আরও বাড়ল

বৃহস্পতিবার ০২ নভেম্বর 2০২3