Logo
শিরোনাম

নীলফামারীতে আগুনে পুড়েছে ৭৫ ঘর

প্রকাশিত:সোমবার ১৪ মার্চ ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ১২০৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নীলফামারীতে আগুনে পুড়েছে ২৭ পরিবারের ৭৫টি ঘর। সঙ্গে পুড়ে ছাই হয়েছে এসব পরিবারের ঘরে রক্ষিত নগদ টাকা, আসবাবপত্র ও অন্যান্য মালামাল। সোমবার (১৪ মার্চ) বেলা তিনটার দিকে জেলা সদরের সোনারায় ইউনিয়নের বখশীপাড়া গ্রামে ওই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।

এলাকাবাসী ও দমকল বাহিনী জানায়, ওই গ্রামের কৃষক আবেদ আলীর বাড়ি থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে সৈয়দপুর ও উত্তরা ইপিজেডের দমকল বাহিনীর দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

সোনারায় ইউনিয়ন পরিষদের সদস্য ফিরোজ আলম জানান, অগ্নিকান্ডে ঘরে থাকা ধান, চাল, আলু, আসবাবপত্রসহ নগদ টাকা পুড়ে গেছে। অর্ধকোটি টাকারও বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ক্ষতিগ্রস্ত এসব পরিবার নিম্ন আয়ের।

সোনারায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নূরুল ইসলাম শাহ বলেন, গ্রামের ২৭টি পরিবারের ৭৫টি ঘর পুড়ে গেছে। ইউনিয়ন পরিষদের পক্ষে ক্ষতিগ্রস্ত প্রতি পরিবারকে এক হাজার করে টাকা ও শুকনো খাবার প্রদান করা হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমান নিরুপনে কাজ চলছে।

উত্তরা ইপিজেডের দমকল বাহিনীর স্টেশন কর্মকর্তা মো. সহিদুল ইসলাম জানান, গ্রামের আবেদ আলীর রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে উত্তরা ইপিজেড ও সৈয়দপুর দমকল বাহিনীর দুটি ইউনিট প্রায় দুই ঘণ্টার চেষ্ঠায় আগুন নিয়ন্ত্রণে আনে।

সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ বলেন, আমি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছি। তাৎক্ষনিকভাবে ক্ষতিগ্রস্ত ২৭ পরিবারকে পরিষদের পক্ষে নগদ এক হাজার করে টাকা, দুটি করে কম্বল ও শুকনো খাবার প্রদান করা হয়েছে।


আরও খবর