Logo
শিরোনাম

লালবাজারে জয়কালী মন্দিরের দানবাক্স চুরি

প্রকাশিত:রবিবার ১৩ ফেব্রুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | ১৩৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নাটোর শহরের লালবাজার এলাকার ঐতিহ্যবাহী প্রাচীন জয়কালী বাড়ী মন্দিরের একটি দান বাক্স চুরির ঘটনা ঘটেছে। আজ রোববার সকালে মন্দির থেকে প্রায় ৫শ গজ দুরের একটি মাঠ থেকে পরিত্যাক্ত অবস্থায় ওই দানবাক্সটি ভাঙ্গা অবস্থায় উদ্ধার করা হয়েছে। শনিবার রাত সোয়া দুইটার দিকে জয়কালী বাড়ী মন্দিরে এই চুরির ঘটনাটি ঘটে।

জয়কালী বাড়ী মন্দির কমিটির সভাপতি খগেন্দ্র নাথ সাহা ও স্থানীয়রা বলেন, মন্দিরের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে তিন দিন ব্যাপী অনুষ্ঠানের দ্বিতীয় দিন শেষে শনিবার রাতে মন্দির বন্ধ করে কমিটির সদস্য ও ভক্তবৃন্দরা চলে যায়। পরে মন্দিরের দুইজন নৈশ প্রহরী মন্দিরেই ঘুমিয়ে পড়েন। এই সুযোগে রাতে মন্দিরের পিছন দিক দিয়ে চোর ভিতরে প্রবেশ করে মন্দিরের একটি দান বাক্স চুরি করে নিয়ে যায়। প্রতিদিনের মত সকালে মন্দির খোলার পর দেখা যায় দান বাক্সটি সেই নির্ধারিত স্থানে নেই।

বিষয়টি মন্দির কমিটির সদস্যদের অবগত করার পর পুলিশকে জানানো হয়। খবর পেয়ে পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে মন্দির থেকে প্রায় ৫শ গজ দুরের একটি মাঠ থেকে ভাঙ্গা পরিত্যাক্ত ও খালি অবস্থায় ওই দানবাক্সটি উদ্ধার করা হয়। তবে বাক্সে কি পরিমান টাকা ছিল সে বিষয়ে কেউ কিছু বলতে পারেনি। উদ্ধারকৃত দানবাক্সটি বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছে।

সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মনসুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। এছাড়া মন্দির সহ আছে পাশের বিভিন্ন ভবনের সিসিটিভি দেখে চোর সনাক্তের চেষ্টা চলছে।


আরও খবর