Logo
শিরোনাম

নাসিক নির্বাচনের ভোটগ্রহণ শুরু

প্রকাশিত:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ১২১৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ রোববার সকাল ৮টায় এ ভোটগ্রহণ শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত এ ভোটগ্রহণ শেষে প্রকাশিত ফলেই জানা যাবে—কার কাঁধে উঠছে গুরুত্বপূর্ণ এই সিটির দায়িত্বভার; তৈমূর আলম খন্দকার নাকি সেলিনা হায়াৎ আইভীর?

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে মেয়রপদে প্রার্থী ৭ জন। এদের মধ্যে রয়েছেন—খেলাফত মজলিশের এবিএম সিরাজুল মামুন (দেয়াল ঘড়ি), ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা মোহাম্মদ মাছুম বিল্লাহ (হাত পাখা), বাংলাদেশ খেলাফত আন্দোলনের মোহাম্মদ জসীম উদ্দিন (বটগাছ), বাংলাদেশ কল্যাণ পার্টির মোহাম্মদ রাশেদ ফেরদৌস (হাত ঘড়ি) ও স্বতন্ত্র কামরুল ইসলাম বাবু (ঘোড়া)। তবে আওয়ামী লীগের প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী (নৌকা) এবং স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারকে (হাতি) নিয়েই দেশব্যাপী বেশি আলোচনা হচ্ছে। সুষ্ঠু ভোট হলে সর্বাধিক আলোচিত দুই প্রার্থীই জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন।

এ নির্বাচনে সিটি করপোরেশনের ২৭টি সাধারণ ওয়ার্ডে এবং ৯টি সংরক্ষিত নারী ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১৪৮ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। গত শুক্রবার (১৪ জানুয়ারি) রাতে প্রার্থীরা প্রচারণা শেষ করেছেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ড মিলে প্রায় ২০ লাখ মানুষ বাস করলেও ভোটার সংখ্যা ৫ লাখ ১৭ হাজার ৩৫৭ জন। এদের মধ্যে নারী ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১৯ এবং পুরুষ ২ লাখ ৫৯ হাজার ৮৩৪ জন।

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে একটি বড় ফ্যাক্টর নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। সংবাদ সম্মেলন করে তিনি আইভীর পক্ষে থাকার ঘোষণা দিলেও তাঁর সমর্থন প্রত্যাখ্যান করেছেন আইভী। তৈমূরও তাঁর সমর্থনের তোয়াক্কা করেননি। সব মিলে এ নির্বাচন কিছুটা ঝুঁকিপূর্ণ মনে হওয়ায় গত দুই দিন থেকেই কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী। দায়িত্ব পালন করছেন ৯ জন ম্যাজিস্ট্রেট এবং ৬ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। এর পাশাপাশি থাকবেন আরও ৩০ জন ম্যাজিস্ট্রেট। এ নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত করা হয়েছে পুলিশের ৭৬ টি, র‍্যাবের ৬৫টি এবং বিজিবির ২০টি দল মিলে আইনশৃঙ্খলা বাহিনীর ৫ হাজার সদস্য। সকল প্রস্তুতি সম্পন্ন উল্লেখ করে ভোটারদের নির্বিঘ্নে কেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়েছেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ।

নিউজ ট্যাগ: নারায়ণগঞ্জ

আরও খবর