Logo
শিরোনাম

মহাখালীতে র‌্যাব পরিচয়ে অপহরণের চেষ্টা, গ্রেপ্তার ৩

প্রকাশিত:শনিবার ২১ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:রবিবার ১২ নভেম্বর ২০২৩ | ৬২০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর বনানী থানার আওতাধীন মহাখালী ফ্লাইওভারে মধ্যরাতে গাড়ির গতিরোধ করে দুই ব্যক্তিকে অপহরণের চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় পালিয়ে যাওয়ার সময় একজনকে আটক করে পথচারীরা। পরে সেই ব্যক্তিসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল শুক্রবার দিবাগত রাত সোয়া দুইটায় এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরে আযম।

ওসি বলেন, এ ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে একজন র‍্যাব সদস্য রয়েছে। আর একজন গাড়িচালক। এ ঘটনায় ভুক্তভোগীরা মামলা করেছেন।’

পুলিশ ও স্থানীয় বলছে, শুক্রবার মধ্যরাতে ভুক্তভোগীরা বিমানবন্দর এলাকা থেকে বাসার দিকে যাচ্ছিলেন। পথে একটি গাড়ি তাদের পিছু নেয় এবং মহাখালী ফ্লাইওভারের ওপরে উঠলে পেছনে থাকা গাড়িটি সামনে গিয়ে তাদের গতিরোধ করে। এ সময় পিস্তল দেখিয়ে তাদের গাড়ি থেকে নামানো হয় এবং হাতে হ্যান্ডকাপ পরানো হয়। ওই সময় ভুক্তভোগীরা চিৎকার শুরু করলে, তাদের মারধর শুরু করেন অপহরণের চেষ্টাকারীরা। ওই সময়ে একটি বেসরকারি টেলিভিশনের এক সাংবাদিক ও মোটরসাইকেলে করে আরেক পুলিশ সদস্য যাচ্ছিলেন। তারা এ দৃশ্য দেখে থেমে যান এবং র‍্যাবের জ্যাকেট পরিহিত সদস্যদের এমন কাণ্ড দেখে পরিচয় জানার চেষ্টা করেন।

পুলিশ আরও বলছে, সাংবাদিক ও পুলিশ সদস্য সেই অপহরণকারীদের পরিচয় জানতে চাইলে তাঁরা পরিচয়পত্র দেখান। কিন্তু সেই পরিচয়পত্র ছিল মেয়াদোত্তীর্ণ। একপর্যায়ে পুলিশ সদস্য জাতীয় জরুরি সেবা-৯৯৯ এ কল করে বিষয়টি জানান। সে সময় র‍্যাবের জ্যাকেট পরিহিত ব্যক্তিরা তাঁকেও গাড়িতে তোলার চেষ্টা করেন। কিন্তু বাধা দিলে পরে সেখান থেকে দ্রুত পালিয়ে যায় তারা। পরে পালানোর সময় একজনকে জনতা ধরে ফেলে। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়। এ সময় তার কাছ থেকে একটি অস্ত্রও উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তার হওয়া ব্যক্তির নাম জয়। তিনি নিজেকে র‍্যাব সদস্যের সোর্স পরিচয় দেন। গ্রেপ্তার জয়ের গ্রামের বাড়ি দিনাজপুরে। তিনি টঙ্গীতে একটি পোশাক কারখানায় চাকরি করেন বলে পুলিশের কাছে দাবি করেছেন।

জয় পুলিশকে জানিয়েছে, মমিন নামে এক র‍্যাব সদস্যের সঙ্গে মাদক সংক্রান্ত কাজ করতে গিয়ে তাঁর পরিচয় হয়। শুক্রবার রাতে একটি অপারেশন আছে বলে তাঁকে মহাখালীতে নিয়ে আসে। তিনি ওই সময় ভুক্তভোগীদের মারধর করেন বলে জানা গেছে।

বনানী থানার একজন পুলিশ সদস্য ভুক্তভোগী দুই যুবকের বরাত দিয়ে আজকের পত্রিকাকে বলেন, তাঁরা বিমানবন্দর থেকে প্রাইভেট কার নিয়ে যাওয়ার সময় একটি গাড়ি তাদেরকে ফলো করে এবং মহাখালী ফ্লাইওভারে ওঠার পরে গাড়ি থামিয়ে মারধর শুরু করে এবং পুরো গাড়ি চেক করে। এ সময় ভুক্তভোগীদের গুলি করে মেরে ফেলার হুমকি দেয়।’

এ ঘটনায় র‍্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈনকে ফোন করা হলেও তাঁর বক্তব্য পাওয়া সম্ভব হয়নি। 


আরও খবর