Logo
শিরোনাম

মালয়েশিয়াগামী ৩০ রোহিঙ্গা উদ্ধার

প্রকাশিত:মঙ্গলবার ২৭ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ১৭৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কক্সবাজারের টেকনাফের উপকূল থেকে ভাসমান অবস্থায় মালয়েশিয়াগামী ৩০ রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশুকে উদ্ধার করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। মঙ্গলবার (২৭ এপ্রিল) সকালে টেকনাফের উপকূলীয় ইউনিয়ন বাহারছড়ার বড় ডেইল সৈকত থেকে উদ্ধার করা হয় তাদের। এদের মধ্যে পুরুষ ৫ জন, নারী ২০ জন ও শিশু রয়েছে ৫ জন। এ সময় পাচারে জড়িত ট্রলারটিও জব্দ করা হয়।

মঙ্গলবার (২৭ এপ্রিল) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক বলেন, উদ্ধারকৃত রোহিঙ্গারা গত ২৩ এপ্রিল বাহারছড়া মেরিন ড্রাইভ এলাকার বড়ডেল ঘাট থেকে একটি নৌকায় করে মালয়েশিয়া যাওয়ার উদ্দেশ্যে রওনা হয়। গত ২৫ এপ্রিল রাতে সমুদ্রে অবস্থানকালীন সময় ডাকাতদের কবলে পড়ে তারা। ডাকাতরা মূল্যবান জিনিসপত্র নিয়ে যায় এবং নৌকার ইঞ্জিন বিকল করে দেয়। নৌকাটি নিয়ন্ত্রণহীনভাবে সমুদ্রে ভাসতে থাকে। এই খবরের ভিত্তিতে বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন বাহারছড়ার উদ্ধারকারী দল ঘটনাস্থলে যায় এবং রোহিঙ্গাদের অবস্থায় উদ্ধার করে।

তিনি বলেন, রোহিঙ্গারা জানিয়েছে দালালের মাধ্যমে মালয়েশিয়া রওনা হয়েছিল তারা। প্রকৃত দালালের নাম কেউ বলতে পারেনি। রোহিঙ্গা শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের সঙ্গে সমন্বয় করে তাদের স্ব স্ব রোহিঙ্গা ক্যাম্পে প্রেরণের প্রক্রিয়া চলছে।


আরও খবর